পান্তকে ফিরিয়ে জুটি ভাঙলেন মিরাজ

প্রকাশিতঃ 3:33 pm | December 23, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

মিরপুর টেস্টের প্রথম দিনটা ভাল না কাটলেও দ্বিতীয় দিনের শুরুটা দারুণ হয়েছিল বাংলাদেশের। ৯৪ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলে ভারত। কিন্তু চাপটা ধরে রাখতে পারেনি তাইজুল-মিরাজরা। ১৫৯ রানের বিশাল জুটি গড়ে ভারতকে লিড এনে দেন ঋষভ পান্ত ও শ্রেয়াস আইয়ার। চা পানের বিরতির পর সে জুটি ভাঙলেন মেহেদী হাসান মিরাজ।

নাকে চোট পাওয়ায় দ্বিতীয় সেশনে মাঠ ছেড়েছিলেন মিরাজ। মাঠে ফিরে নিজের স্পেলের দ্বিতীয় ওভারেই দেখালেন চমক। মিরাজের গুড লেন্থের বলটা পুশ করতে গিয়ে কিপারের হাতে ধরা পড়েন পান্ত। আরও একবার ৯০ রানের ঘরেই আটকা পড়ে যান বাঁহাতি এ ব্যাটার। ৭ চার ও ৬৫ ছক্কায় তার ব্যাট থেকে আসে ৯৩ রান।

পান্তের বিদায়ের পর ১১ রানের ব্যবধানে ফিরেছেন অক্ষর প্যাটেল। সাকিব আল হাসানের বলে বড় শট খেলতে গিয়ে লং অফ বাউন্ডারিতে ধরা পড়েন বাঁহাতি এ ব্যাটার। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৬ উইকেটে ২৬৪ রান। ৮৫ রানে অপরাজিত থেকে এক প্রান্ত আগলে ব্যাটিং করে যাচ্ছেন শ্রেয়াস আইয়ার।

এর আগে দ্বিতীয় সেশনে একমাত্র উইকেট হিসেবে ফিরেছেন বিরাট কোহলি। তাসকিন আহমেদের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ২৪ রানে ফিরে যান কোহলি। এরপর ভারতীয় দলের একাধিক ক্যাচ এবং স্ট্যাপিংয়ের সুযোগ হাতছাড়া করেছে বাংলাদেশ দলের খেলোয়াড়রা।

দ্বিতীয় দিনের প্রথম সেশনটা অবশ্য ভালোই কেটেছিল বাংলাদেশের। সেই সেশনে ভারতীয় শিবিরের ৩ উইকেট তুলে নিয়েছিলেন টাইগার স্পিনার তাইজুল ইসলাম। প্রথম সেশন শেষে ভারতের সংগ্রহ ছিল ৩ উইকেট হারিয়ে ৮৬ রান।

কালের আলো/এমএইচ/ইউ

Print Friendly, PDF & Email