ব্রাজিলে পেলের মতো সম্মান দিতে আমন্ত্রণ মেসিকে

প্রকাশিতঃ 4:11 pm | December 21, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

কাতার বিশ্বকাপের শিরোপা জিতে আর্জেন্টিনা দল একদিন আগেই পৌঁছেছে নিজ দেশে। বিমানবন্দরে লাখো মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছেন লিওনেল মেসিরা। এবারের বিশ্বকাপে নিজের প্রতিভা আর ব্যক্তিত্ব দিয়ে সবার মন জয় করেছেন মেসি। যে কারণে তার এমন নান্দনিক পারফরম্যান্সকে বিশেষ সম্মান দিয়ে চিরস্মরণীয় করে রাখতে চায় ব্রাজিল।

নিজ দেশ আর্জেন্টিনায় পা রাখার পর থেকেই শুভেচ্ছা, সংবর্ধনায় সিক্ত আর্জেন্টাইন সুপারস্টার মেসি। তবে এবার তিনি পেলেন ব্রাজিলের আমন্ত্রণ। পেলের দেশের বিখ্যাত মারাকানা স্টেডিয়ামের হল অফ ফেমে মেসির নাম যুক্ত করতে তাকে আমন্ত্রণ জানানো হয়েছে।

অবশ্য গেল বছরই মারাকানার স্টেডিয়ামের ‘হল অফ ফেমে’ মেসির উজ্জ্বল উপস্থিতির জন্য তাকে সেখানে যেতে অনুরোধ করা হয়েছিল। কিন্তু সেবার সে ডাকে সাড়া দেননি মেসি। ব্রাজিলের আমন্ত্রণ গ্রহণ করে মেসি যদি মারাকানায় পা রাখেন তাহলে তৈরি হবে নতুন ইতিহাস।

এর আগে ঐতিহ্যবাহী এই স্টেডিয়ামে রয়েছে কিংবদন্তি পেলে, গ্যারিঞ্চা, রোনালদো নাজারিও, চিলির ইলিয়াস ফিগুয়েরোয়া, সার্বিয়ার ডি পেতকোভিচ, পর্তুগালের ইউসেবিও, উরুগুয়ের সেবাস্তিয়ান আবরেউ, জার্মানির ফ্রাঞ্জ বেকেনবাওয়ারের পদচিহ্ন। হল অফ ফেমে অমর হয়ে রয়েছে তাদের কৃতিত্ব। মেসি আমন্ত্রণে সাড়া দিলে সেই তালিকাতেই জুড়ে যাবে তার নামও।

কালের আলো/এমএইচ/এসি

Print Friendly, PDF & Email