বঙ্গবন্ধুর ভাবনার মধ্যেই রয়েছে দেশের উন্নয়নের সঠিক রূপরেখা : মেয়র টিটু

প্রকাশিতঃ 7:56 pm | December 18, 2022

কালের আলো প্রতিবেদক:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাবনার মধ্যেই দেশের উন্নয়নের সঠিক রূপরেখা রয়েছে বলে মন্তব্য করেছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মো: ইকরামুল হক টিটু।

রবিবার (১৮ ডিসেম্বর) সার্কিট হাউজ মাঠে ময়মনসিংহ জেলা প্রশাসনের বাস্তবায়নে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সহযোগিতায় জাতীয় গ্রন্থ কেন্দ্র আয়োজিত বইমেলার ৩য় দিনে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ শীর্ষক আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মো: ইকরামুল হক টিটু বলেন, বিশ্বের সফল রাষ্ট্রনায়কেরা আজ তাদের দেশের উন্নয়নে যে ভাবনাগুলো ভাবছেন, বঙ্গবন্ধু অনেক আগেই সে ভাবনাগুলো ভেবেছেন। বঙ্গবন্ধু ভাবনার মধ্যেই রয়েছে দেশের উন্নয়নের সঠিক রূপরেখা।

এছাড়া তিনি তার বক্তব্যে ১৭৫৭ সালের পলাশীর প্রান্তরে বাংলার স্বাধীনতা সূর্যাস্ত থেকে ১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধ পর্যন্ত বাংলাদেশের মহান স্বাধীনতা পর্যন্ত পর্যায়ক্রমিক ইতিহাস এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানকে তুলে ধরেন।

ময়মনসিংহের জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজার রহমান এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব রাজীব কুমার সরকার, ময়মনসিংহ সম্মিলিত সাংস্কৃতিক জোট ও নকশিকাঁথার সভাপতি বীর মুক্তিযোদ্ধা জিয়াউদ্দিন আহমেদ এবং কবি ও প্রবন্ধিক সোহরাব পাশা এ আলোচনায় অংশগ্রহণ করেন।

এছাড়াও অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক সফিকুল ইসলাম স্বাগত বক্তব্য রাখেন।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email