ভেদাভেদ ভুলে দলীয় ঐক্য বজায় রাখার আহ্বান রওশন এরশাদের

প্রকাশিতঃ 7:44 pm | December 17, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

আগামীতে অনুষ্ঠিত দেশের সব নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণাও দিয়েছেন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ।

শনিবার (১৭ ডিসেম্বর) সকালে রাজধানীর গুলশানে বিরোধীদলীয় নেতার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দিয়ে তিনি এ ঘোষণা দেন।

এ সময় তিনি জাতীয় পার্টির নেতাকর্মীদের বিভ্রান্তি ও ভেদাভেদ ভুলে দলীয় ঐক্য বজায় রেখে দলকে শক্তিশালী করার আহ্বান জানান।

আদালতের নিষেধাজ্ঞার কারণে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের রাজনৈতিক কর্মকাণ্ডে সক্রিয় হতে পারছেন না। এই অবস্থায় দলের পক্ষ থেকে কর্মসূচিতে নেতৃত্ব দিচ্ছেন মহাসচিব মুজিবুল হক চুন্নু। অন্যদিকে ব্যাংকক থেকে দেশে ফেরার কয়েকদিন পর প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন রওশন এরশাদ। এ সময় তার সঙ্গে দেবর জিএম কাদেরও উপস্থিত ছিলেন। এরপর এই প্রথম কোনো কর্মসূচিতে কথা বললেন রওশন এরশাদ। তবে এই কর্মসূচিতে মূল জাতীয় পার্টির নেতাদের চেয়ে রওশনপন্থী নেতারাই বেশি ছিলেন।

সভায় এরশাদপত্নী অতীতে জাতীয় পার্টির নেতাকর্মীদের ওপর অত্যাচার-নির্যাতনের অভিযোগ করেন। সেই সঙ্গে জাতীয় পার্টিকে সুষ্ঠু নির্বাচন করতে দেওয়া হয়নি বলেও দাবি করেন।

এরশাদপত্নী বলেন, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহাম্মদ এরশাদ গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে ক্ষমতা ছেড়ে অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত করেছিলেন। কিন্তু সেদিন তার দল জাতীয় পার্টিকে লেভেল প্লেয়িং ফিল্ডে নির্বাচন করতে দেওয়া হয়নি।

রওশন এরশাদ অভিযোগ করেন, সেদিন পার্টির শীর্ষ নেতাসহ হাজার হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছিল। জ্বালিয়ে দেওয়া হয়েছিল অনেকের ঘরবাড়ি। সেই থেকে দেশে প্রতিহিংসার রাজনীতির শুরু হয়।

জাতীয় পার্টির সাবেক প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা।

এছাড়া অন্যদের মধ্যে বিরোধীদলীয় নেতার রাজনৈতিক সচিব গোলাম মসীহ্, সাবেক প্রেসিডিয়াম সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী গোলাম সারোয়ার মিলন, দলের সাবেক প্রেসিডিয়াম সদস্য এস এম এম আলম প্রমুখ বক্তব্য রাখেন।

কালের আলো/আরএস/এমএম

Print Friendly, PDF & Email