ঢাকায় বিএনপির গণমিছিল ৩০ ডিসেম্বর

প্রকাশিতঃ 4:12 pm | December 17, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

আওয়ামী লীগের অনুরোধে সাড়া দিয়ে ২৪ ডিসেম্বর ঢাকায় গণমিছিল স্থগিত করেছিল বিএনপি। নতুন করে ওই গণমিছিলের তারিখ ঘোষণা করা হয়েছে। ২৪ ডিসেম্বরের পরিবর্তে ৩০ ডিসেম্বর ঢাকায় এ গণমিছিল করবে বিএনপি। তবে ঢাকার বাইরে দেশব্যাপী গণমিছিল হবে ২৪ ডিসেম্বর।

শনিবার (১৭ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

এর আগে ১০ ডিসেম্বর ঢাকার বিভাগীয় গণসমাবেশ থেকে সারা দেশে ২৪ ডিসেম্বর গণমিছিলের কর্মসূচির ঘোষণা দিয়েছিল বিএনপি। তবে ওই দিন ঢাকায় আওয়ামী লীগের জাতীয় সম্মেলন থাকায় বিএনপিকে কর্মসূচির তারিখ পরিবর্তনের অনুরোধ জানান ওবায়দুল কাদের।

ক্ষমতাসীন দলের আহ্বানের পরিপ্রেক্ষিতে সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের প্রথম কর্মসূচির তারিখে পরিবর্তন আনছে দলটি। ফলে ২৪ ডিসেম্বরের পরিবর্তে ৩০ ডিসেম্বর ঢাকায় হবে গণমিছিল। আর ঢাকার বাইরে ২৪ ডিসেম্বরেই যুগপৎভাবে গণমিছিল করা হবে। সমমনা দলগুলোর সঙ্গে আলোচনা করে এ বিষয়ে একমত হয়েছে বিএনপি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইমরান সালেহ প্রিন্স ও আব্দুস সালাম আজাদ প্রমুখ।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email