আকাশপথে সক্ষমতা বাড়াতে দুটি হেলিকপ্টার পাচ্ছে পুলিশ : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিতঃ 2:40 pm | December 16, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

আকাশপথে সক্ষমতা বাড়াতে পুলিশ ২টি হেলিকপ্টার পাচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, সীমান্ত এলাকায় বিচ্ছিন্নতাবাদ ও জঙ্গি তৎপরতার জন্য টহল বাড়াতে আকাশপথে সক্ষমতা বাড়ানো হয়েছে। বিজিবির দুটি হেলিকপ্টার আছে, পুলিশের দুটি হেলিকপ্টার আসছে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকালে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সের স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে শহীদ পুলিশ সদস্যদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন এ কথা।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সীমান্তে টহল কার্যক্রমের অংশ হিসেবে বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) দুটি হেলিকপ্টার দেওয়া হয়েছে। এছাড়া পুলিশের জন্য আরও দুটি হেলিকপ্টার নিয়ে আসা হচ্ছে।

তিনি বলেন, সীমান্ত এলাকায় কতগুলো বর্ডার লাইন আছে, অত্যন্ত দুর্গম। পায়ে হাঁটা ছাড়া সেখানে যাওয়ার উপায় নেই। তারপরও প্রধানমন্ত্রী বিজিবিকে দুটি হেলিকপ্টার দিয়েছেন। সেগুলো দিয়ে সীমান্ত রক্ষা করে চলেছি।

ফারদিন ইস্যুতে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ফারদিনের মৃত্যুর ঘটনা র্যাব-ডিবি সুন্দর করে বিশ্লেষণ করে বলেছে। তাদের ওপর আস্থা রাখুন।

জঙ্গিবাদ নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সারা বিশ্বেই জঙ্গিদের উত্থান ঘটানোর চেষ্টা হয়েছিল। এটি একটি বৈশ্বিক সমস্যা। প্রধানমন্ত্রীর দৃঢ়তার জন্য জঙ্গিরা শাখা-প্রশাখা বিস্তার করতে পারেনি বাংলাদেশে। জঙ্গিবাদকে আমরা একদম সমূলে উৎপাটন না করলেও নিয়ন্ত্রণে নিয়ে আসছি। আমরা মনে করি, ধর্মের সঠিক ব্যাখ্যা আমাদের ছেলেরা পাচ্ছে। তখনই এ জায়গা (জঙ্গিবাদ) থেকে ফিরে আসছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা এ দৃশ্যও দেখেছি, মা তার ছেলেকে আমাদের কাছে ধরিয়ে দিয়েছেন। যারা নিহত হয়েছেন, তাদের ডেড বডি স্বজনরা নেননি। সব সময় দু-একজন ভিন্ন মতের থাকে। যারা আমাদের কাছে আটক আছে, তারাও অনুশোচনায় ভুগছে, তারা ভুল কাজ করেছে।

এর আগে মহান বিজয় দিবস উপলক্ষে রাজারবাগ শহীদ পুলিশ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। পরে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা শ্রদ্ধা জানান।

কালের আলো/ডিএসবি/এমএম

Print Friendly, PDF & Email