হবিরবাড়ী ইউনিয়ন ছাত্রদলের নতুন কমিটি ঘোষণার পরপরই বাতিল

প্রকাশিতঃ 2:53 pm | November 30, 2022

কালের আলো প্রতিবেদক:

দীর্ঘ ১৯ বছর পর ময়মনসিংহের ভালুকার হবিবরবাড়ী ইউনিয়ন ছাত্রদলের ১৩৩ সদস্য বিশিষ্ঠ নতুন কমিটি ঘোষণার পর রাতেই তা বাতিল করা হয়েছে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) ভালুকা উপজেলা ছাত্রদলের আহ্বায়ক লুৎফর রহমান খান সানি ও সদস্য সচিব রিয়াদ পাঠান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কমিটি গঠন করা হয়। তবে রাতেই ময়মনসিংহ দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক একপেশে কমিটি ঘোষণার অভিযোগে তা বাতিল করে।

এর আগে ঘোষিত কমিটিতে মো: আরাফাত খানকে সভাপতি ও মো: হাসিবুল হাসান শান্তকে সাধারণ সম্পাদক করা হয়।

পরে রাতে ময়মনসিংহ দক্ষিণ জেলা ছাত্রদলের দপ্তর সম্পাদক নাহিদুজ্জামান সাদ্দাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ময়মনসিংহ দক্ষিন জেলা ছাত্রদলের ভালুকা উপজেলার অধিনস্ত হবিরবাড়ি ইউনিয়ন ছাত্রদলের কমিটি কেন্দ্রীয় সিদ্ধান্ত না মেনে ও জেলার সাথে আলোচনা না করে একপেশে কমিটি গঠন করে। ময়মনসিংহ দক্ষিন জেলা ছাত্রদলের সভাপতি মাহবুবুর রহমান রানা ও সাধারণ সম্পাদক আবু দাউদ রায়হান উক্ত কমিটি বাতিল ঘোষণা করেন।

সাবেক ছাত্রদল নেতারা বলছেন, এই সময়ে পকেট কমিটি ঘোষণা করে ছাত্রদলেরই ক্ষতি করছে এক পক্ষ। দীর্ঘদিন পর কমিটি হলেও তাই উচ্ছ্বাসের পরিবর্তে এ কমিটি নিয়ে আক্ষেপ করেন তারা।

এ বিষয়ে উপজেলা ছাত্রদলের আহ্বায়ক লুৎফর রহমান খান সানির নাম্বারে যোগাযোগ করলে নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

তবে উপজেলা ছাত্রদলের যুগ্ন-আহ্বায়ক শরিফ হাসান জানান, আহ্বায়ক কমিটির কয়েকন জন হবিরবাড়ীর কমিটির আগে আরও কয়েকটি ইউনিয়নে পকেট কমিটি দিয়েছে। যেসব কমিটিতে বিবাহিত, অছাত্র ও বিতর্কিতদের পদ দেওয়া হয়েছে।

তিনি বলেন, হবিরবাড়ী ইউনিয়নের কমিটির ক্ষেত্রেও কেন্দ্রীয় নির্দেশনা উপেক্ষা করে ও জেলাকে অবহিত না করে এবং আহ্বায়ক কমিটির অন্যদের না জানিয়ে নিজেদের পছন্দমতো পকেট কমিটি দেয় আহ্বায়ক ও সদস্য সচিব। তবে জেলা কমিটি এ তথ্য জানার পর নতুন কমিটিকে বাতিল ঘোষণা করে।

এছাড়া মঙ্গলবার (২৯ নভেম্বর) কমিটির গঠন ও ঘোষণা হলেও চারদিন আগের তারিখে এ কমিটি প্রকাশ করা হয়েছে বলেও জানান উপজেলা ছাত্রদলের এ নেতা।

কালের আলো/ডিএসবি/এমএম

Print Friendly, PDF & Email