বুয়েট ছাত্র ফারদিন হত্যার নেপথ্যে রায়হান গ্যাং : র‍্যাব

প্রকাশিতঃ 10:05 am | November 15, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ফারদিন নূর পরশ হত্যা মামলায় অগ্রগতির কথা জানিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

র‌্যাব বলছে, ফারদিনকে জিম্মি করে অথবা অস্ত্রের ভয় দেখিয়ে চনপাড়া বস্তিতে জোর করে নিয়ে যাওয়া হয়। শীর্ষ মাদক কারবারি রায়হান গ্যাং ফারদিন হত্যার নেপথ্যে কাজ করেছে। আলোচিত এই হত্যাকাণ্ডের ঘটনায় রায়হানসহ বেশ কয়েকজনকে নজরদারিতে রাখা হয়েছে। যে কোনো সময় তাকে গ্রেফতার করা হবে।

র‍্যাবের একাধিক সূত্র সূত্র জানিয়েছে, আলোচিত এই হত্যার ঘটনায় রায়হানসহ বেশ কয়েকজন নজরদারিতে রয়েছে, যারা ফারদিনকে পিটিয়ে হত্যা করেছে।

নারীঘটিত কিংবা মাদকের কোনও সম্পৃক্ত পাওয়া গেছে কিনা জানতে চাইলে র‍্যাবের এক কর্মকর্তা বলেন, ‘ফারদিনের সঙ্গে আমরা নারীঘটিত বা মাদকের কোনও সম্পৃক্ততা পাইনি। তাকে পূর্ব পরিকল্পনা অনুযায়ী ঘিরে রেখে অস্ত্রের ভয় দেখিয়ে চনপাড়া বস্তিতে নিয়ে যাওয়া হয়।’

চনপাড়া কীভাবে গেলো জানতে চাইলে র‍্যাব কর্মকর্তা বলেন, চনপাড়া বস্তি থেকে ফারদিনের বাসা তিন কিলোমিটার দূরে। আর ফারদিন বস্তির ভিতরে যায়নি। ধারণা করছি, মেইন রোড থেকেই তাকে ঘিরে রেখে ভিতরে নেওয়া হয়েছে। এরপর পিটিয়ে মারা হয়েছে। এই ঘটনায় এখন পর্যন্ত বন্দুকযুদ্ধে নিহত সিটি শাহীনের সম্পৃক্ততা পাওয়া যায়নি।

এ বিষয়ে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, কিছুদিন ধরে ফারদিন হত্যা মামলার ছায়া তদন্ত করছি। এবিষয়ে বেশ অগ্রগতি আছে। শিগগিরই জানানো হবে।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email