ইঞ্জিনিয়ার্স কোর’র উন্নয়ন ও পেশাগত দক্ষতা বাড়াতে গুরুত্ব সেনাপ্রধানের

প্রকাশিতঃ 11:37 pm | November 01, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

দেশ ও জাতি গঠনে বাংলাদেশ সেনাবাহিনী, বিশেষ করে কোর অব ইঞ্জিনিয়ার্স পালন করে চলেছে গুরুত্বপূর্ণ ভূমিকা। ঐতিহ্যময় ও বীরত্বগাঁথায় সমুজ্জ্বল এই ইঞ্জিনিয়ার্স কোর’র উন্নয়ন ও পেশাগত দক্ষতা আরও বাড়াতে গুরুত্ব দিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল ড.এসএম শফিউদ্দিন আহমেদ।

একই সঙ্গে সেনাবাহিনীকে আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় সদা প্রস্তুত থাকারও আহ্বান জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (০১ নভেম্বর) নাটোরের কাদিরাবাদ সেনানিবাসস্থ ইঞ্জিনিয়ার সেন্টার এন্ড স্কুল অব মিলিটারি ইঞ্জিনিয়ারিংয়ে বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার্স কোর’র বাৎসরিক অধিনায়ক সম্মেলনে ইঞ্জিনিয়ার্স কোর’র অগ্রযাত্রাকে আরও বেগবান ও আধুনিকায়নে সমৃদ্ধ করতে নিজের প্রচেষ্টা চালিয়ে যাওয়ারও প্রত্যয়দীপ্ত উচ্চারণ করেন কোরটির এই অষ্টম ‘কর্ণেল কমান্ড্যান্ট’।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, সেনাবাহিনী প্রধান বাৎসরিক অধিনায়ক সম্মেলনে উপস্থিত ইঞ্জিনিয়ার্স কোরের অধিনায়ক ও অন্যান্য কর্মকর্তাদের উদ্দেশ্যে উদ্বোধনী বক্তব্য রাখেন এবং এই কোরের উন্নয়ন, পেশাগত দক্ষতা বৃদ্ধি ও দেশে-বিদেশে পরিচালিত বিভিন্ন কার্যক্রম বিষয়ে মতবিনিময় করেন।

এছাড়া তিনি ইঞ্জিনিয়ার্স কোরের গৌরবোজ্জ্বল ঐতিহ্য, দেশমাতৃকার সেবায় এই কোরের অবদানের কথাও মোটা দাগে স্মরণ করেন।

সেনাপ্রধান কাদিরাবাদে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি এবং ইঞ্জিনিয়ার সেন্টার অ্যান্ড স্কুলের বিভিন্ন স্থাপনাসমূহ পরিদর্শন করেন।

সম্মেলনে সেনাবাহিনীর অ্যাডজুটেন্ট জেনারেল (এজি) মেজর জেনারেল মো. মোশফেকুর রহমান, বাংলাদেশ মেশিন ট্যুলস ফ্যাক্টরীর ব্যবস্থাপনা পরিচালক মেজর জেনারেল সুলতানুজ্জামান মোঃ সালেহ উদ্দিন, ইঞ্জিনিয়ার ইন চিফ মেজর জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীন এবং ১১ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি), বগুড়ার এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. খালেদ-আল-মামুন এবং সেনাকল্যাণ সংস্থার চেয়ারম্যান মেজর জেনারেল ইফতেখার আনিসসহ ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইএসপিআর আরও জানায়, সেনাবাহিনী প্রধান কাদিরাবাদ সেনানিবাসে শহিদদের সম্মানে নির্মিত “স্মৃতি অম্লান’ এ পুস্পস্তবক অর্পণ করেন এবং দিনটিকে স্মরণীয় করে রাখতে বৃক্ষরোপণ করেন। পরবর্তীতে তিনি ইঞ্জিনিয়ার সেন্টার এন্ড স্কুল অব মিলিটারি ইঞ্জিনিয়ারিং এর ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত প্রীতিভোজে অংশগ্রহণ করেন।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email