নতুন তথ্য সচিব হুমায়ুন কবীর, স্থানীয় সরকারে মুহাম্মদ ইবরাহিম

প্রকাশিতঃ 6:21 pm | November 01, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকারকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব হিসেবে বদলি করেছে সরকার। তিনি শিল্প সচিব হিসেবে বদলির আদেশাধীন ছিলেন। মঙ্গলবার (১ নভেম্বর) এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সাবেক তথ্য ও সম্প্রচার সচিব মো. মকবুল হোসেনকে বাধ্যতামূলক অবসরে পাঠানোর পর ২৭ অক্টোবর শিল্প সচিব জাকিয়া সুলতানাকে এই পদে নিয়োগ দেওয়া হয়েছিল। যদিও তিনি এই পদে যোগ দেননি।

একই প্রজ্ঞাপনে পাবলিক প্রাইভেট পার্টনারশিপ কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইবরাহিমকে স্থানীয় সরকার বিভাগের সচিব হিসেবে বদলি করা হয়েছে। তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব হিসেবে নিয়োগ পাওয়া স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরীর স্থলাভিষিক্ত হচ্ছেন।

এছাড়া মেজবাহ উদ্দিন জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিদায়ী জ্যেষ্ঠ সচিব কে এম আলী আজমের স্থলাভিষিক্ত হচ্ছেন। আলী আজমের বুধবার থেকে অবসরোত্তর ছুটিতে যাওয়ার কথা ছিল। তবে তা স্থগিত করে তাকে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এদিকে বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. মুশফিকুর রহমানকে পদোন্নতি দিয়ে পাবলিক প্রাইভেট পার্টনারশিপ কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা করা হয়েছে। যদিও প্রথমে তাকে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব করার সিদ্ধান্ত হয়েছিল।

আর কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. কামাল হোসেনকে জ্যেষ্ঠ সচিব হিসেবে পদোন্নতি দিয়ে একই বিভাগে রাখা হয়েছে। তাকে স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ সচিব হিসেবে বদলির সিদ্ধান্ত হলেও সেটি এখন বাতিল করা হয়েছে।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email