পর্নোগ্রাফি মামলায় ইলিয়াসকে অব্যাহতি

প্রকাশিতঃ 7:07 pm | October 25, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

পারিবারিক কলহের জেরে গায়ক ইলিয়াস হোসাইন তার স্ত্রী অভিনেত্রী শাহ হুমায়রা সুবাহকে ঘায়েল করার জন্য হোয়াটসঅ্যাপে কুরুচিপূর্ণ ছবি ও ভিডিও পাঠান। কুরুচিপূর্ণ ছবি ও ভিডিওর বিষয়ে একাধিকবার নোটিশ ও মোবাইলফোনে যোগাযোগ করা হলেও ঘটনা প্রমাণের জন্য কোনো সাক্ষ্য-প্রমাণ হাজির করতে পারেননি শাহ হুমায়রা সুবাহ। সুবাহ তদন্তকারী কর্মকর্তাকে জানান যে, তার মোবাইল হোয়াটসঅ্যাপে এ বিষয় কোনো তথ্য নেই এবং এগুলো ডিলেট হয়ে গেছে।

মঙ্গলবার (২৫ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সৈয়দ মোস্তফা রেজা নুর পর্নোগ্রাফি আইনের মামলায় গায়ক ইলিয়াস হোসাইনসহ দুজনকে অব্যাহতি দেন।

এর আগে গত ১৬ আগস্ট মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের উপ-পরিদর্শক আসাদুল ইসলাম আসামি ইলিয়াস ও কারিন নাজকে অব্যাহতির আবেদন দিয়ে ডিজিটাল নিরাপত্তা ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে পৃথক দুটি চূড়ান্ত প্রতিবেদন আদালতে দাখিল করেন। এদিন ডিজিটাল নিরাপত্তা ও পর্নোগ্রাফি আইনে মামলার বাদীর উপস্থিতির জন্য দিন ধার্য ছিল। তবে মামলার বাদী সুবাহ আদালতে উপস্থিত হননি। এরপর বিচারক পর্নোগ্রাফি আইনের মামলার চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে গায়ক ইলিয়াস হোসাইন ও কারিন নাজকে অব্যাহতি দেন। এছাড়া বিচারের জন্য ডিজিটাল আইনের মামলাটি সাইবার ট্রাইব্যুনালে পাঠানোর আদেশ দেন।

অব্যাহতির আবেদনে তদন্ত কর্মকর্তা উল্লেখ করেন, সিআইডি ফরেনসিক থেকে পাওয়া রিপোর্ট ও সিডি পর্যালোচনা করে দেখা যায় মামলার এজাহারে উল্লেখিত ও সংযুক্ত স্ক্রিনশট সংক্রান্ত লিংকগুলোর ভিডিও ক্লিপে সংরক্ষতি বক্তব্যগুলো কুরুচিপূর্ণ ও মানহানিকর বলে মনে হয়নি। লিংকগুলোতে কাউকে ভয়ভীতি বা হুমকি দেওয়ার কোনো তথ্য পাওয়া যায়নি। এছাড়া আসামিদের বিরুদ্ধে কোনো দালিলিক ও মৌখিক সাক্ষ্য-প্রমাণ পাওয়া যায়নি।

এর আগে গত ১১ জানুয়ারি রাতে বনানী থানায় ডিজিটাল নিরাপত্তা ও পর্নোগ্রাফি আইনে গায়ক ইলিয়াস হোসাইনসহ দুজনের বিরুদ্ধে মামলা করেন অভিনেত্রী শাহ হুমায়রা সুবাহ। মামলার অন্য আসামি হলেন কারিন নাজ।

মামলার অভিযোগে সুবাহ বলেন, আসামি ইলিয়াস আপত্তিকর ছবি-ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপে স্ক্রিনশট পাঠায় ও সামাজিক মর্যাদাহানির লক্ষ্যে ভীতি প্রদর্শনসহ ডিজিটাল মাধ্যমে আক্রমণাত্মক ও মানহানিকর বক্তব্য প্রকাশ ও প্রচার করে। এজাহারে বলা হয়, কারিন নাজ হলেন গায়ক ইলিয়াস হোসাইনের কথিত স্ত্রী ও মডেল।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email