একঘণ্টার পুলিশ সুপার এসএসসি পরীক্ষার্থী ইলা

প্রকাশিতঃ 7:28 pm | October 24, 2022

কালের আলো প্রতিবেদক:

‘গার্লস টেকওভার’ অনুষ্ঠানের মাধ্যমে কুড়িগ্রামের এসএসসি পরীক্ষার্থী ইলা বর্ষণ এক ঘণ্টার প্রতীকী পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সোমবার (২৪ অক্টোবর) দুপুরে কুড়িগ্রাম পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম ফুল দিয়ে ইলাকে বরণ করে তার হাতে দায়িত্ব হস্তান্তর করেন। বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে ন্যাশনাল চিলড্রেনস টাস্কফোর্স (এনসিটিএফ) কুড়িগ্রাম জেলা শাখার আয়োজনে ‘গার্লস টেকওভার’ ক্যাম্পেইনের অংশ হিসেব এ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

এদিকে, দায়িত্ব নেওয়ার পর ইলা কুড়িগ্রাম জেলাকে বাল্যবিয়ে মুক্ত করতে ও শিশু নির্যাতন প্রতিরোধে পুলিশের কার্যকর ব্যবস্থা গ্রহণের সুপারিশমালা তুলে ধরে। সেসব সুপারিশ পুলিশের পক্ষ থেকে যতটুকু বাস্তবায়ন করা যায় সে বিষয়ে আশ্বাস দেন পুলিশ সুপার।

এনসিটিএফ কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি খ ম জাকিউল ইসলাম রুদ্রের সভাপতিত্বে ও ইয়েস বাংলাদেশ জেলা শাখার সভাপতি কে এম রেজওয়ানুল হক নুরনবীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন, কুড়িগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহরিয়ার, দৈনিক সকালের কাগজ পত্রিকার সম্পাদক মাহফুজার রহমান খন্দকার, অভিভাবক ইসমাইল হোসেন বাদল প্রমুখ।

ব্যতিক্রমধর্মী ‘গার্লস টেকওভার’ অনুষ্ঠানের মাধ্যমে একজন কিশোরী, কন্যাশিশু অথবা তরুণীকে নেতৃত্ব প্রদানকারী ভূমিকা পালন করতে সহায়তা করা হয়। এতে তার আত্মবিশ্বাস বাড়ে এবং নিজের স্বপ্ন পূরণে অঙ্গীকারাবদ্ধ হয়। সমাজে কন্যাশিশুরা সমান সুযোগ এবং সমান অধিকার পেলে বদলে দিতে পারে জীবন, তাদের আশপাশের সমাজ এবং সমাজের মানুষদের- এমন বিশ্বাস থেকেই গার্লস টেকওভার কর্মসূচি চালু করা হয়।

আন্তর্জাতিক কন্যাশিশু দিবস ২০২২ ও বিশ্ব শিশুসপ্তাহ উপলক্ষে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ, অপরাজেয় বাংলাদেশ, ইয়ুথ ফর চেঞ্জ এবং জেলা পুলিশ প্রশাসনের সহযোগিতায় এ অনুষ্ঠানের আয়োজন করে বেসরকারি সংস্থা ইয়েস বাংলাদেশ।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email