শেখ হাসিনা আজ বিশ্বের শোষিত মানুষের নেত্রী : শেখ পরশ

প্রকাশিতঃ 8:25 pm | September 29, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

আওয়ামী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেছেন, শেখ হাসিনা শোষিতদের নেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেছেন। তিনি আজ বিশ্বের শোষিত মানুষের নেত্রী।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ আয়োজিত আলোচনা সভা ও অসহায় দুঃস্থদের মাঝে শাড়ী-লুঙ্গি বিতরণ, ফ্রি মেডিকেল ক্যাম্প এবং রক্তদান কর্মসূচি অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে গুলিস্থানের শহীদ (ক্যাপ্টেন) এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে এ কর্মসূচির আয়োজন করা হয়।

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানার সভাপতিত্বে যুবলীগের সাধারণ সম্পাদক মাঈনুল হাসান খান নিখিল বক্তব্য রাখেন।

ফজলে শামস্ পরশ বলেন, বঙ্গবন্ধু শোষণমুক্ত সমাজ সৃষ্টির জন্য সংগ্রাম করে গেছেন, আর শেখ হাসিনা শোষিতদের নেত্রী হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। তিনি গৃহহীন মানুষের জন্য আশ্রয় তৈরী করছেন। শেখ হাসিনার সফল নেতৃত্বের কারণেই দেশে গণশিক্ষার হার বৃদ্ধি পেয়েছে।

তিনি বলেন, মেধা, প্রজ্ঞা, বিচক্ষণতা, অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক দৃষ্টিভঙ্গি করণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফল রাষ্ট্রনায়ক হিসেবে পরিচিতি লাভ করেছেন। তাঁর প্রতিটি চিন্তায় দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর চেষ্টা, এটিই তার ধ্যান-জ্ঞান। বঙ্গবন্ধু যেমন আজীবন শোষিত-বঞ্চিত মানুষের জন্য সংগ্রাম করেছেন। ঠিক একইভাবে তাঁরই কন্যা আজ নিজেকে বিশ্বের শোষিত-বঞ্চিত মানুষের নেত্রী হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।

শেখ পরশ বলেন, ‘শেখ হাসিনা যদি (দেশে ফিরে) তখন হাল না ধরতো, তাহলে মিলিটারির শাষণ যুগ যুগ ধরে থেকে যেত।’

তিনি বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা শোষিতদের নেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেছেন। শেখ হাসিনার যে আশ্রায়ন প্রকল্প সেটি যুগান্তকারী পদক্ষেপ। সংবাদপত্রের স্বাধীনতা তিনিই নিশ্চিত করেছেন।

সভায় যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইনুল হোসেন নিখিল নিখিল, প্রচার সম্পাদক জয়দেব নন্দীসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বিভিন্ন স্তরের নেতারা বক্তব্য দেন।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email