নিজ জেলায় ভালোবাসায় আপ্লুত অদম্য সানজিদা-মারিয়া মান্দারা

প্রকাশিতঃ 7:31 pm | September 29, 2022

কালের আলো প্রতিনিধি:

দেশের জন্য সম্মান বয়ে আনা সাফ নারী চ্যাম্পিয়নশিপ জয়ী বাংলাদেশ ফুটবল দলের আট জনকে যৌথভাবে সংবর্ধনা দিয়েছে ময়মনসিংহ জেলা প্রশাসন, জেলা পুলিশ ও জেলা ফুটবল এসোসিয়েশন। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ময়মনসিংহ মহানগরীর শিল্পাচার্য জয়নুল পার্কের বৈশাখী মঞ্চে সাফজয়ী আট ফুটবলারকে সংবর্ধনা দেওয়া হয়।

সংবর্ধনার আগে একে একে মঞ্চে ওঠেন সানজিদা আক্তার, মারিয়া মান্ডা, শামছুন্নাহার সিনিয়র, শামছুন্নাহার জুনিয়র, শিউলি আজিম, তহুরা খাতুন, সাজেদা আক্তার ও মার্জিয়া আক্তার। এ সময় নানা শ্রেণি-পেশার মানুষের ভালোবাসায় আপ্লুত হয়ে পড়েন ৮ ফুটবলার।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। বিভাগীয় কমিশনার মো. শফিকুর রেজা বিশ্বাসের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ এনামুল হক, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এহতেশামুল আলম, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে এম দেলোয়ার হোসেন মুকুলসহ অনেকে।

সংবর্ধনা অনুষ্ঠানে আট ফুটবলারের হাতে ক্রেস্টসহ বিভিন্ন উপহার তুলে দেওয়া হয়। এ সময় জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে দুই লাখ টাকা এবং গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদের পক্ষ থেকে এক লাখ টাকা উপহার দেওয়া হয় তাদের।

সংবর্ধনা অনুষ্ঠানে সাফজয়ী বাংলাদেশ ফুটবল দলের মিডফিল্ডার সানজিদা আক্তার বলেছেন, ‘এর আগে ফুটবলে অনেক জয় পেয়েছি। কিন্তু সাফ চ্যাম্পিয়নশিপে জয়লাভ করে মানুষের যে ভালোবাসা পেয়েছি তা এর আগে কখনও পাইনি। মানুষের এই ভালোবাসাকে পুঁজি করে সামনের দিনে আরও ভালো কিছু করার দায়িত্ব বেড়ে গেছে। দেশবাসী যদি আমাদের সঙ্গে থাকেন, আমরা সামনের দিনে আরও বড় জয় এনে দিতে পারবো।’

আরেক মিডফিল্ডার মারিয়া মান্ডা কলসিন্দুর প্রাইমারি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ‘এই শিক্ষকরা আমাদের পাশে না থাকলে আজকে আমরা অজপাড়াগাঁ থেকে এসে জাতীয় দলে খেলার সুযোগ পেতাম না। সাফ চ্যাম্পিয়নশিপও জয়লাভ করতে পারতাম না। আমরা সামনের দিনে আরও ভালো কিছু করতে চাই।’

প্রধান অতিথির বক্তব্যে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেন, বাংলাদেশের নারী ফুটবলের আজকের এ অর্জন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই সম্ভব হয়েছে। কারণ, ২০১০ সাল থেকে প্রধানমন্ত্রীর উদ্যোগেই বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজন হয়। মূলত এ বঙ্গমাতা টুর্নামেন্টের কারণেই তৃণমূল থেকে মেয়েরা ফুটবল খেলতে শুরু করে। পরে মেয়েরা জাতীয় পর্যায়ে খেলে। ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার কলসিন্দুরের মেয়েরাই এর অনন্য উদাহরণ।

এর আগে সকালে ঢাকা থেকে সড়কপথে ময়মনসিংহের উদ্দেশে রওনা দেন ফুটবলাররা। ময়মনসিংহ জেলা সীমানায় প্রবেশের পর থেকে ভালুকা ও ত্রিশাল উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাঁদের ফুলেল সংবর্ধনা দেওয়া হয়।

ময়মনসিংহ নগরে প্রবেশের আগে চুরখাই এলাকা থেকে ফুটবলারদের একটি সুসজ্জিত পিকআপ ভ্যানে তোলা হয়। সেখানে শত শত মোটরসাইকেল ও গাড়িবহরে থাকা মানুষ তাঁদের ফুলেল শুভেচ্ছা জানান। খোলা ওই পিকআপ ভ্যানটিতে করে ফুটবলাররা ময়মনসিংহ সার্কিট হাউসে যান। সেখান থেকে পরে তাঁদের বৈশাখী মঞ্চের সংবর্ধনা মঞ্চে নেওয়া হয়।

কালের আলো/ডিএম/এমএম

Print Friendly, PDF & Email