টেস্ট থেকে অবসরে রুবেল

প্রকাশিতঃ 1:29 pm | September 19, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

জাতীয় দলের জার্সিতে পেসার রুবেল হোসেন সর্বশেষ টেস্ট খেলেছেন ২০২০ সালের ফেব্রুয়ারিতে। এরপর থেকে লাল বলের ক্রিকেটে নির্বাচকদের রাডারের বাইরে আছেন এই ক্রিকেটার। নিজেও টেস্ট দলে আর বিবেচনা করছেন না ।

সে কারণে ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন জাতীয় দলের এই পেসার। সামনের মাস থেকে শুরু হওয়া বড় দৈর্ঘ্যের ক্রিকেট জাতীয় লিগে খেলবেন না রুবেল। ইতোমধ্যে বিসিবির কাছেও বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

মূলত রঙিন পোশাকের ক্রিকেটে নিজেকে আরও শাণিত করা এবং লম্বা সময় সার্ভিস দেওয়ার লক্ষ্যে এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তিনি জানান, টেস্ট ক্রিকেটে নিজেকে আর বিবেচনা করছেন না বলে ঘরোয়াতে লাল বলের ক্রিকেট আর খেলবেন না তিনি।

রুবেল বলেন, আমি নিজেকে টেস্ট ক্রিকেটে আর বিবেচেনা করছি না। এজন্য প্রথম শ্রেণির ক্রিকেট খেলার কোনো মানে নেই। আমার পরিবর্তে নতুন একজন পেসার সুযোগ পেলে তার ভবিষ্যৎ উজ্জ্বল হওয়ার সম্ভাবনা থাকবে।

বয়স বাড়ছে। আমার নিজের শরীরেরও তো একটি বিষয় আছে। এজন্য ওয়ানডে ও টি-টোয়েন্টিতে আমার মনোযোগ বেশি। টেস্ট ক্রিকেট আমি পছন্দ করি। কিন্তু এখন আমার শরীর নিয়ে একটু ভাবতে হচ্ছে।

১১ বছরের টেস্ট ক্যারিয়ারে রুবেল অবশ্য উল্লেখযোগ্য কিছুই করতে পারেননি। এই ফরম্যাটে ২৭ টেস্ট খেলে রুবেল নিতে পেরেছেন মাত্র ৩৬ উইকেট। যেখানে বোলিং গড় প্রায় আশির কাছাকাছি, ৭৬.৭৭। ন্যূনতম ১০ টেস্ট খেলা বোলারদের মধ্যে তার বোলিং গড় সবচেয়ে বাজে।

কেবল আন্তর্জাতিকে নয় ঘরোয়া লাল বলের ক্রিকেটেও রুবেলের পরিসংখ্যান বেশ মলিন। প্রথম শ্রেণির ক্রিকেটে ৬০ ম্যাচ থেকে ৫৪ গড়ে ৯৭ উইকেট শিকার করেছেন তিনি।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email