নতুন আইজিপি হচ্ছেন চৌধুরী আবদুল্লাহ আল মামুন

প্রকাশিতঃ 11:47 pm | September 14, 2022

বিশেষ সংবাদদাতা, কালের আলো:

সততা, নিষ্ঠা ও পেশাদারিত্বের আরও একটি পুরস্কার পাচ্ছেন। নিজের দীর্ঘ বর্ণাঢ্য চাকরি জীবনের শ্রেষ্ঠ অর্জনের জন্য এখন কেবলই অপেক্ষা। সব জল্পনার অবসান ঘটিয়ে দেশপ্রেমিক বাংলাদেশ পুলিশ বাহিনীর নতুন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) হতে যাচ্ছেন পুলিশের অতিরিক্ত আইজি (গ্রেড-১) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

তিনি র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক (ডিজি) হিসেবে সুনাম ও সফলতার সঙ্গেই দায়িত্ব পালন করেছেন। চৌধুরী আবদুল্লাহ আল-মামুন হচ্ছেন বাংলাদেশ পুলিশের ৩১তম আইজি। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) এ বিষয়ে প্রজ্ঞাপন জারি হচ্ছে বলে একাধিক সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিদায়ী আইজিপি ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) এর স্থলাভিষিক্ত হবেন। সফল এই আইজিপির চাকরির মেয়াদ শেষ হচ্ছে আগামী ৩০ সেপ্টেম্বর। আগামী বছরের ১১ জানুয়ারি চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের চাকরির মেয়াদ শেষ হবে।

বাংলাদেশ পুলিশে সততার অনুকরণীয় উদাহরণ স্থাপন করেছেন র‍্যাব ডিজি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। গোটা বাহিনীতেই তিনি স্বনামে খ্যাত। বাংলাদেশ পুলিশে অসামান্য অবদান ও অনন্য সেবাদানের স্বীকৃতিস্বরূপ তিনি বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) ও প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) পদকে ভূষিত হয়েছেন।

গত বছরের ১৮ অক্টোবর চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে গ্রেড-১ পদে পদোন্নতি দেওয়া হয়। অতিরিক্ত ডিআইজি হিসেবে ঢাকা রেঞ্জে ও ডিআইজি হিসেবে ডিআইজি (অপারেশনস), ডিআইজি (প্রশাসন), রেঞ্জ ডিআইজি হিসেবে ময়মনসিংহ ও ঢাকা রেঞ্জের মতো গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

এরপর পদোন্নতি পেয়ে তিনি অতিরিক্ত আইজিপির (এইচআরএম) দায়িত্ব পান। র‍্যাবের মহাপরিচালক হিসেবে যোগদানের আগে তিনি সিআইডি প্রধান হিসেবে সফলতার সঙ্গেই দায়িত্ব পালন করেন। এবার তার সাফল্যের পালকে নতুন মাত্রা যোগ হলো। প্রায় সোয়া দু’লাখ সদস্যের পুলিশ বাহিনীর নেতৃত্বের ভার তাঁর কাঁধে। সৎ ও অভিজ্ঞ এই মানুষটির সুদৃঢ় নেতৃত্বে পুলিশে একটি নব অধ্যায়ের সূত্রপাত ঘটবে বলে মনে করছেন পর্যবেক্ষক মহল।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email