ঝিনাইদহ পৌরসভার নতুন মেয়র হিজল

প্রকাশিতঃ 9:44 pm | September 11, 2022

কালের আলো প্রতিনিধি:

কঠোর নিরাপত্তায় ঝিনাইদহ পৌরসভা নির্বাচন শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। রোববার (১১ সেপ্টম্বর) সকাল ৮টা থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টায় শেষ হয়। এ নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী কাইয়ুম শাহরিয়ার জাহিদী হিজল নারকেল গাছ প্রতীক নিয়ে ২৫ হাজার ৭৫৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

সরেজমিনে দেখা যায়, সকালের দিকে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে লাইন লম্বা হতে থাকে। দুপুরের দিকে বৃষ্টি শুরু হলে বিড়ম্বনায় পড়েন ভোটাররা। আবহাওয়ার উন্নতি হওয়ার পর পর কেন্দ্রগুলোতে ভিড় বাড়তে থাকে।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুস ছালেক জানান, শতকরা ৫০ থেকে ৫৫ ভাগ ভোট কাস্ট হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নানা জটিলতা ও প্রতিবন্ধকতা কাটিয়ে দীর্ঘ ১১ বছর পর ঝিনাইদহ পৌরসভার সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হল। এ নির্বাচনে মেয়র পদে চারজন, কাউন্সিলর পদে ৬৪ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৯ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

তিনি আরও জানান, পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী কাইয়ুম শাহরিয়ার জাহিদী হিজল নারকেল গাছ প্রতীক নিয়ে ২৫ হাজার ৭৫৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের নৌকা প্রতীকের আব্দুল খালেক পেয়েছন ১৮ হাজার ৫৩৯ ভোট। আওয়ামী লীগের অপর বিদ্রোহী প্রার্থী মিজানুর রহমান মাসুম পেয়েছেন ৩৬৬২ আর ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী সিরজুল ইসলাম পেয়েছেন ৯৩৮ ভোট।

আব্দুস ছালেক জানান, এবারের পৌর নির্বাচনের পরিবেশ সুষ্ঠু রাখতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল। নির্বাচনের মাঠে ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, তিনজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৫ প্লাটুন বিজিবি মোতায়েন ছিলেন। এছাড়াও ৩৫৫ জন পুলিশ ও ৮০১ জন আনসার আইনশৃ্ঙ্খলার কাজে নিয়োজিত ছিলেন।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email