আজমির শরিফ পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ 4:11 pm | September 08, 2022

ডেস্ক রিপোর্ট, কালের আলো:

ভারতের রাজস্থানের জয়পুরে আজমির শরিফ সফর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে সেখানে পৌঁছান তিনি। আজমিরে সুফি সাধক খাজা মঈনুদ্দিন চিশতির দরগায় শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা।

বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) দুপুরে কবর জিয়ারতের পর তিনি সেখানে নফল নামাজও আদায় করেন। এ সময় তিনি দেশ ও জাতির মঙ্গল কামনা করেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজমীরে খাজা মঈনুদ্দিন চিশতির (রহ.) দরগাহ পরিদর্শন করেন। প্রখ্যাত এই সুফির কবর জিয়ারত করার পর তিনি নফল নামাজ আদায় করেন। মোনাজাতে প্রধানমন্ত্রী দেশ ও জনগণ এবং মুসলিম উম্মাহর শান্তি, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করেন।

এর আগে শেখ হাসিনা ও তার প্রতিনিধিদল বাংলাদেশের একটি বিশেষ বিমানে জয়পুর আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। সেখানে তাকে স্বাগত জানান রাজ্যের শিক্ষামন্ত্রী বিডি কাল্লাসহ শীর্ষ কর্মকর্তারা।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের বরাতে সংবাদ সংস্থা বাসস জানায়, প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সকাল ৯টা ৫৫ মিনিটে রাজস্থানের জয়পুর আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

গত ৫ সেপ্টেম্বর দিল্লির উদ্দেশে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ দেশে ফিরবেন তিনি।

কালের আলো/ডিএস/পিএম

Print Friendly, PDF & Email