ধৈর্য্যের সাথে বর্তমান পরিস্থিতি মোকাবেলার আহ্বান পরিকল্পনামন্ত্রীর

প্রকাশিতঃ 9:02 pm | August 18, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বর্তমান পরিস্থিতি ধৈর্য্যের সাথে মোকাবেলা করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান।

তিনি বলেছেন, একমাসে জিনিসপত্রের দাম সামান্য বেড়েছে। বেড়েছে তেল ও চালের দাম। আমরা অস্বীকার করিনা, কিন্তু আমাদের কারণে এই মূল্য বৃদ্ধি পায়নি।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুর সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা প্রশাসনের আয়োজনে আব্দুস সামাদ আজাদ অডিটোরিয়ামে নিজ তহবিল হতে অর্থ বিতরণের সময় তিনি এসব কথা বলেন।

এম এ মান্নান বলেছেন, ‘আওয়ামী লীগ গরীবের সরকার। আওয়ামী লীগের শক্তি গ্রামে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আল্লারে ছাড়া আর কাউকে ভয় পান না। তার কারণ আমরা যারা গ্রাম-গঞ্জে আছি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য কাজ করেছি, বঙ্গবন্ধুকন্যার জন্য কাজ করে যাব।’

তিনি বলেন, ‘লোডশেডিং দেখা দিয়েছে। মোড়লদের লড়াইয়ে এ সমস্যা সৃষ্টি হয়েছে। আর বেশি দিন নয়, আগামী এক মাসের মধ্যে সবকিছু আগের মতো স্বাভাবিক হয়ে যাবে। দাম কমবে, বিদ্যুৎ পাওয়া যাবে। গত ১৪ বছরে দেশে উন্নয়ন হয়েছে। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। শিক্ষা, যোগাযোগসহ দেশের সার্বিক উন্নয়ন হচ্ছে।’

এর আগে পরিকল্পনামন্ত্রী দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হতে বরাদ্দকৃত উপজেলার দুস্থ ও অসহায় ১৭৫ পরিবারের মধ্যে এক বান করে ঢেউটিন ও নগদ ৩ হাজার টাকা বিতরণ করেন।

পরে তিনি আনসার ভিডিপি ব্যারাক উদ্বোধন করেন। এছাড়া ৪ কোটি ৩৩ লাখ ৩৫ হাজার টাকা ব্যয়ে উপজেলার মিরপুর ইউনিয়নের আমড়াতৈল থেকে নয়াবন্দর ভায়া শ্রীরামসী বাজারের রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্থর স্থাপন করেন।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email