১২ দিনে দেশে ফিরেছেন মোট ২৮৫১৭ জন হাজি

প্রকাশিতঃ 10:29 am | July 26, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

পবিত্র হজ পালন শেষে বারো দিন সৌদি আরব থেকে দেশে ফিরেছেন ২৮ হাজার ৫১৭ জন হাজি। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৩৭টি, সৌদি এয়ারলাইন্সের ৩৫টি ও ফ্লাইনাস এয়ারলাইন্সের পাঁচটি ফ্লাইটে দেশে ফেরেন তারা।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের আইটি হেল্পডেস্ক হজের বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে

বুলেটিনের তথ্যমতে, হজ শেষে সোমবার (২৫ জুলাই) দেশে ফিরেছেন দুই হাজার ১৩ জন হাজি। এ নিয়ে এখন পর্যন্ত সৌদি আরব থেকে দেশে ফিরেছেন ২৮ হাজার ৫১৭ জন হাজি। রোববার (২৪ জুলাই) পর্যন্ত ২৬ হাজার ৫০৪ জন হাজি দেশে ফিরেছিলেন।

গত ১৪ জুলাই হজ শেষে ফিরতি ফ্লাইট শুরু হয়েছে। এ পর্যন্ত মোট ৭৭টি ফ্লাইটে হাজিরা দেশে ফিরেছেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৩৭টি, সৌদি এয়ারলাইন্সের ৩৫টি ও ফ্লাইনাস এয়ারলাইন্সের পাঁচটি ফ্লাইটে দেশে ফেরেন তারা। হজযাত্রীদের ফিরতি ফ্লাইট শেষ হবে আগামী ৪ আগস্ট।

আইটি হেল্পডেস্ক জানিয়েছে, সৌদি আরবে মোট ২৩ জন বাংলাদেশি হজযাত্রী ইন্তেকাল করেছেন। গত ৮ জুলাই সৌদি আরবে হজ অনুষ্ঠিত হয়। ৫ জুন থেকে ৫ জুলাই পর্যন্ত ১৬৫টি ফ্লাইটে বাংলাদেশ থেকে সৌদি আরবে যান ৬০ হাজার ১৪৬ জন হজযাত্রী (ব্যবস্থাপনা সদস্যসহ)।

সরকারি ব্যবস্থাপনায় যাওয়া বিজি-১৩৫ ফ্লাইটের হাজিরা এখন মদিনায় অবস্থান করছেন। সোমবার সকাল পৌঁনে ৯টায় মক্কা থেকে মদিনার উদ্দেশ্যে যাত্রা করে নির্বিঘ্নে সেখানে পৌঁছেছেন হাজিরা।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email