সরকারি সফরে স্পেন ও যুক্তরাজ্যের উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন সেনাপ্রধান

প্রকাশিতঃ 7:13 pm | July 23, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

সরকারি সফরে স্পেনের উদ্দেশ্য ঢাকা ত্যাগ করেছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল ড. এস এম শফিউদ্দিন আহমেদ।

শনিবার (২৩ জুলাই) তিনি ২৪ জুলাই থেকে ২৬ জুলাই পর্যন্ত সরকারি সফরের উদ্দেশ্য ঢাকা ত্যাগ করেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, এই সফরে সেনাপ্রধান বাংলাদেশ সেনাবাহিনীর জন্য সদ্য ক্রয়কৃত দ্বিতীয় Airbus CASA C295W বিমানের হস্তান্তরের চূড়ান্ত প্রস্ততিমুলক কার্যক্রম এবং এয়ারক্রুদের প্রশিক্ষন পর্যবেক্ষনের উদ্দেশ্যে এয়ারবাস ডিফেন্স এন্ড স্পেস কারখানা পরিদর্শন করবেন।

এছাড়াও সেনাবাহিনী প্রধান এ সফরে বাংলাদেশ সেনাবাহিনীর পদাতিক বাহিনীর জন্য ট্যাঙ্ক বিধ্বংসী অস্ত্র ALCOTAN এর উপযুক্ততা পর্যালোচনার লক্ষ্যে ইন্সটালাজা নামক প্রতিষ্ঠানও পরিদর্শন করবেন।

আইএসপিআর জানায়, ড. এস এম শফিউদ্দিন আহমেদ স্পেনের সেনাবাহিনী প্রধান জেনারেল আমাদর ফার্নান্দো ইনসেনাত ওয়াই বিরিয়া এর সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। সাক্ষাৎকালে তাঁরা দুই দেশের সেনাবাহিনীর মধ্যকার সামরিক বিষয়াদি ও পারস্পরিক সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন।

এছাড়া সফরের দ্বিতীয় অংশে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে সেনাবাহিনী প্রধান আগামী ২৮ জুলাই যুক্তরাজ্যে অনুষ্ঠিতব্য ২২তম কমনওয়েলথ গেমসে অংশ নিবেন।

তিনি ২৮ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত সরকারী সফরে যুক্তরাজ্যে অবস্থান করবেন।

আইএসপিআর আরও জানায়, কমনওয়েলথ গেমস-২০২২ এ বাংলাদেশের ৫০ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল বিভিন্ন প্রতিযোগিতা ও অফিশিয়াল হিসেবে অংশগ্রহণ করবেন। সেনাবাহিনী প্রধান বিভিন্ন ইভেন্টে উপস্থিত থেকে অংশগ্রহণকারী প্রতিযোগীদের উৎসাহ প্রদান করবেন।

কালের আলো/বিএস/এমএম

Print Friendly, PDF & Email