নবীন শিক্ষার্থীদের বরণ করে নিলো বিইউপি

প্রকাশিতঃ 6:35 pm | July 19, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এ ২০২১-২২ শিক্ষাবর্ষের নতুন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার (১৯ জুলাই) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে “Freshers’ Reception-2022” অনুষ্ঠিত হয়। এতে বিইউপির উপাচার্য মেজর জেনারেল মোঃ মাহবুব-উল আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিইউপির শিক্ষা কার্যক্রম সম্পর্কে বক্তব্য রাখেন অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন ডিপার্টমেন্ট এর সহকারী অধ্যাপক মোঃ মাইন উদ্দীন রেজা এবং প্রশাসনিক বিভিন্ন বিষয়াদি সম্পর্কে বক্তব্য উপস্থাপন করেন বিইউপির অতিরিক্ত রেজিস্ট্রার লেঃ কর্নেল মোঃ মেহেদী হাসান চৌধুরী, পিএসসি। এরপর স্বাগত বক্তব্য রাখেন বিইউপির উপ-উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার মোকাদ্দেম হোসেন।

এর আগে অনুষ্ঠানের শুরুতে নবাগত শিক্ষার্থীদের সামনে বিইউপি সম্পর্কে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপাচার্য তার বক্তৃতায় বিইউপিতে ভর্তির জন্য সকল নবীন শিক্ষার্থী এবং তাদের পিতা-মাতাদের অভিনন্দন জানান।

তিনি তার বক্তব্য শিক্ষার্থীদের অবহিত করেন যে, বিইউপি ‘Outcome-based’ education’ এবং ‘Need based education’ প্রদানে বদ্ধ পরিকর। শিক্ষার্থীদেরকে অভীষ্ঠ লক্ষ্যে পৌঁছানোর জন্য সময়ের যথাযথ ব্যবহার এবং শৃঙ্খলাবোধের উপর গুরুত্বারোপ করেন তিনি।

এছাড়া উপাচার্য বিইউপির ২১টি ক্লাবের তত্ত্বাবধানে পরিচালিত বিভিন্ন সহশিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের অংশগ্রহণের উপর জোর দেন এবং ক্লাসরুমের বাইরে সহপাঠী ও শিক্ষকদের সাথে যোগাযোগ বৃদ্ধির মাধ্যমে দক্ষতা অর্জনেও উৎসাহিত করেন।
নবীন শিক্ষার্থীদের ভালো চরিত্র গঠনে মাদক এবং যে কোন হয়রানিমূলক কর্মকান্ড থেকে নিজেদের বিরত থাকার বিষয়ে তিনি বিশেষভাবে পরামর্শ প্রদান করেন।

উপাচার্য মেজর জেনারেল মোঃ মাহবুব-উল আলম শিক্ষার্থীদেরকে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার এবং স্মার্ট ফোন ব্যবহারে সতর্ক হওয়ার আহ্বান জানান। এছাড়া তিনি নতুন শিক্ষার্থীদের সফলতা কামনা এবং জীবনের প্রতিটি ক্ষেত্রে শতভাগ সত্য চর্চার আহবান জানান।

বিইউপির সকল উচ্চপদস্থ কর্মকতা, শিক্ষক এবং নবীন শিক্ষার্থীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email