সুরমার পানি কিছুটা কমলেও বাড়ছে কুশিয়ারায়

প্রকাশিতঃ 10:05 am | June 19, 2022

সিলেট প্রতিবেদক, কালের আলো:

সিলেটে ভয়াবহ বন্যার পর ধীরে ধীরে কমতে শুরু করেছে পানি। তবে উজানের পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিতে হবিগঞ্জে কুশিয়ারা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।

রোববার (১৯ জুন) সুরমা নদীর সিলেট পয়েন্টে ২৫ সেন্টিমিটার পানি কমেছে।

পানি উন্নয়ন বোর্ড (পাউবো) জানিয়েছে, কুশিয়ারার পানি বৃদ্ধি পাওয়ায় সিলেটের ফেঞ্চুগঞ্জ এবং হবিগঞ্জের নবীগঞ্জের বেশকিছু এলাকা নতুন করে প্লাবিত হয়েছে।

এদিকে, সিলেটের সর্বোচ্চ চিকিৎসালয় এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পানি উঠে যাওয়ায় কার্যক্রম ব্যাহত হচ্ছে। আর, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের পর এবার ক্যাম্পাসে পানি উঠে যাওয়ায় বন্ধ ঘোষণা করা হয়েছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়। স্থগিত ঘোষণা করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষা। বন্ধ রয়েছে ট্রেন ও বিমান চলাচল।

সুনামগঞ্জ তৃতীয় দিনের মতো এখনও বিদ্যুৎবিচ্ছিন্ন রয়েছে। সিলেটে গতকাল ছয় ঘণ্টা বিদ্যুৎবিচ্ছিন্ন থাকার পর পানি সরিয়ে পুনরায় বিদ্যুৎ সরবরাহ সচল করা হয়েছে।

বানভাসি মানুষ উদ্ধারে তৎপর রয়েছে সেনাবাহিনী, বিমান বাহিনী, নৌবাহিনী, কোস্টগার্ড, বিজিবি, ফায়ার‌ সার্ভিসসহ সরকারের বিভিন্ন সংস্থা ও সামাজিক সংগঠন। তবে, উদ্ধার অভিযানের জন্য পর্যাপ্ত জিনিসপত্র না থাকায় সময় লেগেছে বেশি।

ভয়াবহ বন্যায় বানভাসি মানুষ সহায়তা না পাওয়ার অভিযোগ করছে। তবে, পর্যাপ্ত খাদ্য আছে, কিন্তু খাদ্য পৌঁছে দেওয়া যাচ্ছে না বলে দাবি জনপ্রতিনিধিদের।

কালের আলো/বিএস/এমএম

Print Friendly, PDF & Email