সীতাকুণ্ডের বিএম ডিপোতে ভয়াবহ আগুনে নিহত ৩, আহত দেড় শতাধিক

প্রকাশিতঃ 1:59 am | June 05, 2022

কালের আলো প্রতিবেদক:

চট্টগ্রামের সীতাকুণ্ডের একটি কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে তিনজন নিহত হয়েছেন। দগ্ধ হয়েছেন আরও দেড় শতাধিক ।

হতাহতদের মধ্যে ডিপোর শ্রমিকদের পাশাপাশি পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা রয়েছেন।

এছাড়া ডিপোতে লাগা আগুনে দগ্ধ ৮৩ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতাল সূত্র এ খবর নিশ্চিত করেছেন।

এ বিষয়ে সীতাকুণ্ড থানার ডিউটি অফিসার মো. নাসিরুদ্দিন বলেন, শুনেছি প্রায় দেড়শ’র বেশি দগ্ধ হাসপাতালে পৌঁছেছে। পুলিশ ও ফায়ার সার্ভিসের বেশ কয়েকজন সদস্যও আহত হয়েছেন। কিন্তু কতজন সদস্য আহত হয়েছেন তা এখনই আমরা জানতে পারেনি। পুলিশের সব অফিসার আহতদের নিয়ে দায়িত্বরত আছেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রাসায়নিকের কন্টেইনারে বিস্ফোরণের কারণে দুর্ঘটনাস্থলে প্রবেশ করা যাচ্ছে না। ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছেন।

বিএম কন্টেইনার ডিপোর পরিচালক মুজিবুর রহমান বলেন, কী কারণে আগুনের সূত্রপাত হয়েছে এ বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। তবে কনটেইনার থেকেই আগুন ধরেছে বলে ধারণা করছি। মানবিক দৃষ্টিকোণ থেকে হতাহতদের পাশে থাকব বলে ঘোষণা দিচ্ছি। আহতরা যাতে সর্বোচ্চ চিকিৎসা পায় সে ব্যবস্থা করা হচ্ছে। চিকিৎসার সম্পূর্ণ ব্যয়ভার আমরা বহন করব। এ দুর্ঘটনায় যারাই হতাহত হয়েছে তাদেরকে সর্বোচ্চ ক্ষতিপূরণ দেওয়া হবে। পাশাপাশি সব হতাহতের পরিবারের দায়িত্ব নেওয়া হবে। প্রশাসন যেভাবে সিদ্ধান্ত দেবে সেভাবেই সহায়তা করা হবে। মানবিক দৃষ্টিকোণ থেকে সবাই পাশে থাকুন।

চট্টগ্রাম মে‌ডিকেল ক‌লেজ হাসপাতা‌লের চি‌কিৎসক জীম ব‌লেন, আমরা হাসপাতা‌লে আহতদের জায়গা কর‌তে পার‌ছি না। আহত‌দের ম‌ধ্যে ইতোম‌ধ্যে ক‌য়েকজনকে ঢাকায় রেফার্ড ক‌রে‌ছি। অনেকের অবস্থা আশঙ্কাজনক। আহত‌দের চি‌কিৎসার জন্য প্রচুর র‌ক্তের প্র‌য়োজন।

রক্তদানকারী বিভিন্ন সংগঠন ও স্বেচ্ছা‌সেবী‌দের হাসপাতা‌লে যাওয়ার আহ্বান জানান তি‌নি।

কালের আলো/বিএয/এমএ

Print Friendly, PDF & Email