পদ্মা সেতু নিয়ে অপপ্রচারমূলক টিকটক ভিডিও, একজন গ্রেপ্তার

প্রকাশিতঃ 11:12 am | May 25, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

শরীয়তপুরে পদ্মা সেতু নিয়ে অপপ্রচারমূলক ভিডিও বানানোর অভিযোগে হেলাল উদ্দান ঢালী (২৩) নামে এক তরুণকে গ্রেপ্তার করেছে জাজিরা থানা পুলিশ। মঙ্গলবার (২৪ মে) সন্ধ্যা ৭টার দিকে শরীয়তপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তাকে কারাগারে পাঠান।

হেলাল উদ্দিন ঢালী জেলার জাজিরা উপজেলার বিকেনগর ইউনিয়নের পূর্ব কাজীকান্দি গ্রামের সিরাজ ঢালীর ছেলে। তিনি পদ্মা সেতুর নদীশাসন প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান সিনোহাইড্রোতে শ্রমিকের কাজ করতেন। তার বিরুদ্ধে জাজিরা থানায় একটি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, সোমবার বিকেলে সেতুর নিরাপত্তা কাজে নিয়োজিত শেখ রাসেল সেনানিবাসের সদস্যরা পশ্চিম নাওডোবা এলাকায় টহল দিচ্ছিলেন। হঠাৎ করে তারা দেখতে পান পদ্মা সেতুর ৪২ নং পিলারের পাশে হেলাল বিভিন্ন অঙ্গভঙ্গি করে ভিডিও বানাচ্ছেন। কাছে এসে দেখেন টিকটকে তিনি ভিডিও বানাচ্ছেন। তখন তাকে দুটি মুঠোফোনসহ আটক করা হয়। এ সময় তার মুঠোফোনে পদ্মা সেতু নিয়ে নেতিবাচক বিভিন্ন টিকটক ভিডিও পাওয়া যায়।

সেনা সদস্যরা তাকে জাজিরা নিয়ে এলে সে অসুস্থ হয়ে যায়। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সুস্থ হওয়ার পর সেনাবাহিনীর সদস্যরা মঙ্গলবার তাকে জাজিরা থানায় হস্তান্তর করে। জাজিরা থানার উপপরিদর্শক (এসআই) জসিম উদ্দিন বাদী হয়ে হেলালের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। এরপর তাকে শরীয়তপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। পরে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জাজিরা থানার উপ-পরিদর্শক (এসআই) জসিম উদ্দিন বলেন, হেলাল নদীশাসন প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠানের অধীনে চাকরি করছেন। তিনি সেতু নিয়ে বেশ কয়েক দিন ধরে অপপ্রচারমূলক ভিডিও বানাচ্ছিলেন বলে নিজেই স্বীকার করেছেন। সে এই ভিডিও বিভিন্ন সময় সামাজিক যোগাযোগমাধ্যমে ছেড়ে বিভ্রান্তি ছড়াচ্ছিলেন। আমরা তাকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email