আব্দুল গাফফার চৌধুরীর মৃত্যুতে এলজিআরডি মন্ত্রীর শোক

প্রকাশিতঃ 4:22 pm | May 19, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বিশিষ্ট প্রবীণ সাংবাদিক, বুদ্ধিজীবী ও স্বাধীনতাপদক প্রাপ্ত লেখক আব্দুল গাফফার চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম।

বৃহস্পতিবার (৯১ মে) মন্ত্রী এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবার্তায় স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো..’ কালজয়ী গানের রচয়িতা আব্দুল গাফফার চৌধুরী তাঁর মেধা-কর্ম ও লেখনির মাধ্যমে দেশের মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে সর্বদা সচেষ্ট ছিলেন। মহান মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও গণতন্ত্রের স্বপক্ষে তাঁর সাহসী ও ক্ষুরধার লেখনী আগামী প্রজন্মকে অনুপ্রাণিত করবে।

আবদুল গাফফার চৌধুরী বাংলা একাডেমি পদক, একুশে পদক, শেরেবাংলা পদক, বঙ্গবন্ধু পদকসহ অনেক পদকে ভূষিত হয়েছেন। তাঁর মৃত্যুতে দেশের অপূরণীয় ক্ষতি হলো বলেও শোকবার্তায় উল্লেখ করেন মন্ত্রী।

এর আগে আবদুল গাফফার চৌধুরী এদিন স্থানীয় সময় বৃহস্পতিবার ভোরে যুক্তরাজ্যের লন্ডনের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

কালের আলো/বিএস/এমএম

Print Friendly, PDF & Email