আগামী মার্চে পদ্মা সেতু দিয়ে রেল চলাচল : রেলমন্ত্রী

প্রকাশিতঃ 7:08 pm | May 15, 2022

মাদারীপুর প্রতিনিধি, কালের আলো:

আগামী মার্চে পদ্মা সেতু দিয়ে ঢাকা-ভাঙ্গা রেল চলাচলের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

তিনি বলেন, আপাতত লক্ষ্য আগামী বছরের ২৬ মার্চ ঢাকা থেকে মাওয়া পদ্মা সেতু হয়ে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত ট্রেন চালানো। তা সম্ভব না হলে আগামী বছরের জুনে ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে ভাঙ্গা পর্যন্ত ট্রেন চলবে। ২০২৪ সালের জুনে ঢাকা থেকে যশোর পর্যন্ত ট্রেন চলবে।

রোববার (১৫ মে) দুপুরে শিবচর ও ভাঙ্গা এলাকার রেলপথ পরিদর্শন করেন মন্ত্রী। তখন ভাঙ্গা এলাকায় তিনি স্থানীয় সাংবাদিকদের এ কথা বলেন।

রেলমন্ত্রী নূরুল ইসলাম বলেন, পদ্মা সেতু উদ্বোধন করার কথা আগামী জুন মাসে। এরপর সেতু কর্তৃপক্ষ রেলের অংশ বুঝিয়ে দিলে আগামী জুলাই মাস থেকে সেতুতে রেললাইন বসানোর কাজ শুরু হবে। পরবর্তী ৬ মাসের মধ্যে এ কাজ শেষ হবে।

মন্ত্রী আরও বলেন, রেল প্রকল্পের মূল কাজ শুরু হয় ২০১৯ সালের প্রথম দিকে। এর মধ্যে করোনা পরিস্থিতির কারণে কাজে কিছুটা ধীরগতি আসে। যে হারে কাজ করার কথা ছিল, সে হারে হয়নি। তবে এক দিনের জন্যও কাজ বন্ধ ছিল না।

মন্ত্রীর রেল প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শনের সময় আরও উপস্থিত ছিলেন পদ্মা সেতু রেলওয়ে প্রকল্পের প্রধান মেজর জেনারেল এফ এম জাহিদ, প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ আহমেদ প্রমুখ।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email