৪৪ কোটি ডলারে টুইটার কিনে নিচ্ছেন ইলন মাস্ক

প্রকাশিতঃ 11:08 am | April 26, 2022

আন্তর্জাতিক ডেস্ক, কালের আলো:

৪ হাজার ৪০০ কোটি ডলারে টুইটার কেনার চুক্তি করেছেন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন মাস্ক। সোমবার (২৪ এপ্রিল) এ চুক্তির মাধ্যমে সবচেয়ে বিশ্বের সবচেয়ে প্রভাবশালী সামাজিক যোগাযোগমাধ্যমের মালিক হচ্ছেন তিনি।

মাস্ক জানান, তিনি সামাজিক যোগাযোগমাধ্যমটির সংস্কার করতে চান৷

টুইটারে এক পোস্টে মাস্ক বলেন, বাকস্বাধীনতা একটি কার্যকর গণতন্ত্রের ভিত্তি এবং টুইটার হলো ডিজিটাল মাধ্যম, যেখানে মানবতার ভবিষ্যতের জন্য গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে বিতর্ক হয়।

তিনি বলেন, নতুন ফিচার সংযোজনের মাধ্যমে আমি টুইটারকে আগের চেয়ে আরও ভালো করতে চাই।

টুইটার এখন মাস্কের মালিকানাধীন একটি প্রাইভেট কোম্পানিতে পরিণত হবে, যিনি শেয়ারপ্রতি ৫৪ দশমিক ২০ ডলার ক্রয়মূল্য দিতে চেয়েছেন।

টুইটারের সিইও পরাগ আগরওয়াল এক টুইটার পোস্টে বলেন, টুইটারের একটি উদ্দেশ্য এবং প্রাসঙ্গিকতা রয়েছে, যা সমগ্র বিশ্বকে প্রভাবিত করে। আমাদের দলের জন্য ভীষণভাবে গর্বিত।

ইলন মাস্কের টুইটার কেনার বিষয়টির সূত্রপাত ঘটে এপ্রিলের শুরুর দিকে। প্রথমে টুইটারের ৯ দশমিক ১ শতাংশ শেয়ারের মালিক হন তিনি। এর মাধ্যমে তিনি কোম্পানিটির দ্বিতীয় বৃহত্তম শেয়ারহোল্ডার হন। এরপর তাকে পরিচালনা পর্ষদে যোগ দেওয়ার আহ্বান জানানো হলেও কিন্তু তিনি তা প্রত্যাখ্যান করেন। কিন্তু ১৪ এপ্রিল পুরো টুইটার কিনে নেওয়ার প্রস্তাব দেন মাস্ক।

কালের আলো/এমএইচ/এমএইচ

Print Friendly, PDF & Email