ইমরান খানের অভাবনীয় পদক্ষেপে ‘হতভম্ব’ বিরোধীরা

প্রকাশিতঃ 5:32 pm | April 04, 2022

আন্তর্জাতিক ডেস্ক, কালের আলো:

পাকিস্তানের পার্লামেন্ট ভেঙে দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট আরিফ আলভী। প্রধানমন্ত্রী ইমরান খানের পরামর্শে তিনি এ পদক্ষেপ নেন। ‘বিস্ময়কর এ পদক্ষেপের’ জন্য দলের নেতাদের প্রশংসায় ভাসছেন ক্রিকেটার থেকে রাজনীতিবিদ বনে যাওয়া ইমরান।

রোববার (০৩ এপ্রিল) পার্লামেন্ট ভেঙে যাওয়ার পর পিটিআইয়ের বেশ কিছু নেতা প্রধানমন্ত্রী ইমরান খানের কার্যালয়ে যান এবং তার ‘বিস্ময়কর পদক্ষেপের সাফল্যের’ জন্য অভিনন্দন জানান।

এদিকে ইমরান খানের অভাবনীয় পদক্ষেপে ‘হতভম্ব’ বিরোধীরা।

ইমরান খান বলেন, অনাস্থা প্রস্তাব খারিজ করে দেওয়ার যে সিদ্ধান্ত ডেপুটি স্পিকার দিয়েছেন তাতে বিরোধীরা ‘হতভম্ব’ হয়ে গেছে।

তারা জানান, ইমরান খান বলেছেন, আসলে, কী ঘটে গেছে বিরোধীরা তা বুঝতেই পারছিলেন না।

ওই নেতারা আরও জানান, তিনি যদি একদিন আগে এ বিস্ময়কর পদক্ষেপ নেওয়ার বিষয়ে তাদের (বিরোধীদের) বলতেন, তবে তারা হয়তো এতটা হতভম্ব হতেন না।

তবে অনাস্থা ভোট ঠেকালেও আগাম নির্বাচন ইমরান খানের রাজনৈতিক ভবিষ্যতের জন্য আসলে কী বয়ে আনবে সেই প্রশ্ন থেকে যাচ্ছে।

এদিকে অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী দায়িত্ব নেওয়ার আগ পর্যন্ত সাংবিধানিকভাবে ইমরান খানই পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদে থাকবেন। দেশটির প্রেসিডেন্ট আরিফ আলভি রোববার এক টুইটে এ তথ্য জানিয়েছেন।

রোববার দিবাগত রাত ২টার দিকে দেওয়া টুইটবার্তায় আরিফ আলভি বলেন, ‘সংবিধানের ২২৪ নম্বর অনুচ্ছেদের ‘এ’ ধারার ৪ নম্বর উপধারা অনুযায়ী, অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী দায়িত্ব নেওয়ার আগ পর্যন্ত ইমরান আহমাদ খান নিয়াজিই পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদে থাকবেন।’

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email