এসবি’র অনবদ্য উপস্থাপনা ‘বঙ্গবন্ধু গ্যালারি’

প্রকাশিতঃ 8:16 pm | March 27, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বঙ্গবন্ধুর বিখ্যাত তর্জনী উঁচানো আবক্ষ ভাস্কর্য; যে তর্জনী উঁচিয়ে ১৯৭১ সালের ৭ মার্চ ঢাকার রেসকোর্সের উত্তাল জনসমুদ্রে বাঙালির স্বপ্ন, আশা-আকাঙ্খাকে হৃদয়ে ধারণ করে জলদগম্ভীর কন্ঠে বঙ্গবন্ধু ঘোষণা করেছিলেন ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’।

সেই ছবিসহ বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের নানা ছবি শোভা পাচ্ছে বাংলাদেশ পুলিশের স্পেশাল ব্রাঞ্চের প্রধান কার্যালয়ের নির্মিত ‘বঙ্গবন্ধু গ্যালারি’তে।

রোববার (২৭ মার্চ) বিকেলে স্পেশাল ব্রাঞ্চের (এসবি) প্রধান কার্যালয়ের নতুন ভবনের নিচতলায় নির্মিত ‘বঙ্গবন্ধু গ্যালারি’ উদ্বোধন করেন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)। এ সময় এসবি প্রধান অতিরিক্ত আইজি মোঃ মনিরুল ইসলাম এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জানা গেছে, উদ্বোধন হওয়অ ‘বঙ্গবন্ধু গ্যালারি’তে বঙ্গবন্ধুর নানা সময়ের ঐতিহাসিক ছবির পাশাপাশি রয়েছে বঙ্গবন্ধু সম্পর্কে স্পেশাল ব্রাঞ্চের সিক্রেট ডকুমেন্ট ও বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন ও কর্মের ওপর লেখা নানা ধরনের বই।

এক পাশে আছে বসার ব্যবস্থা ও পুরো গ্যালারিতে এভাবেই অনবদ্য উপস্থাপনা শৈলীতে সাঁজানো হয়েছে বঙ্গবন্ধু গ্যালারি।

উদ্বোধনের পর স্বরাষ্ট্রমন্ত্রী এবং আইজিপি বঙ্গবন্ধু গ্যালারির বিভিন্ন অংশ ঘুরে দেখেন। পরে স্বরাষ্ট্রমন্ত্রী এবং আইজিপি স্পেশাল ব্রাঞ্চের কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email