না.গঞ্জে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে ভোটার উপস্থিতি

প্রকাশিতঃ 10:38 am | January 16, 2022

নিজস্ব সংবাদদাতা, কালের আলো:

উৎসবমুখর পরিবেশে প্রচার-প্রচারণা শেষে শুরু হয়েছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ভোটগ্রহণ। রাজনৈতিক অঙ্গনে আলোচনার কেন্দ্রে থাকা এ সিটিতে এবারও ভোটের লড়াইয়ে বর্তমান মেয়র সেলিনা হায়াৎ আইভীর মূল প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম খন্দকার।

রোববার (১৬ জানুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটের প্রথম এক ঘণ্টায় ভোটার কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে ভোটার উপস্থিতি।

এদিকে সকাল সাড়ে ৮টায় নারায়ণগঞ্জ ইসলামিয়া কামিল (এমএ) মাদরাসা কেন্দ্রে ভোট দিয়ে তৈমূর আলম খন্দকার সাংবাদিকদের জানিয়েছেন, ভোট সুষ্ঠু হলে তিনি লক্ষাধিক ভোটের ব্যবধানে বিজয়ী হবেন।

নাসিক নির্বাচনের তফসিল ঘোষণার পর টানা ১৮ দিন মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীরা বড় কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোটের প্রচারণা চালিয়েছেন। এ সিটি করপোরেশনে মোট ভোটার ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ জন এবং নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১১ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ৪ জন।

নাসিক নির্বাচনে এবার মেয়র পদে ৭ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৪ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ভোটে লড়ছেন ১৪৮ জন। মোট ভোটকেন্দ্র রয়েছে ১৯২টি।

কালের আলো/ডিএস/এমএইচএ

Print Friendly, PDF & Email