মান্নার ভবিষ্যতবানী: সাতদিনের মধ্যে সব ধূলোর মতো উড়ে যাবে

প্রকাশিতঃ 4:37 pm | November 01, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

আগামী ৭ দিনের মধ্যে ধূলোর মতো সব উড়ে যাবে- এমন ভবিষ্যতবাণী বিএনপিকে নিয়ে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টের নেতা মাহমুদুর রহমান মান্নার।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দুর্নীতির মামলায় সাজা দেয়ার প্রতিবাদে বৃহস্পতিবার বিএনপির গণঅনশনে যোগ দিয়ে এই হুঁশিয়ারি দেন মান্না।

গত ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে ৭ বছর কারাদণ্ড দিয়েছে ঢাকার একটি আদালত। এর প্রতিবাদে গুলিস্তানের ঢাকা মহানগর নাট্যমঞ্চে এ অনশনের আয়োজন করে বিএনপি।

কর্মসূচিতে বিএনপি এবং সহযোগী সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, শ্রমিক দল, কৃষকদল, ছাত্রদলের বিভিন্ন ইউনিট ও শাখার নেতাকর্মী ও সমর্থকরা যোগ দেন।

এই কর্মসূচি ঘোষণার পরদিনই আরেক মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের সাজা বাড়িয়ে ১০ বছর করেছে হাইকোর্ট। আর এই বিষয়টি তুলে ধরেন মান্না। বলেন, ‘খালেদা জিয়ার সাজা পাঁচ বছর থেকে ১০ বছর করা হয়েছে। নতুন করে আরেকটি মামলায় সাত বছর সাজা দেওয়া হয়েছে। এসব কিছু টিকবে না। আগামী সাত দিনের মধ্যে সব ধূলোর মতো উড়ে যাবে।’

আজকেই জাতীয় ঐক্যফ্রন্টের সদস্য হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে বসতে যাচ্ছেন মান্না। এ বিষয়ে তিনি বলেন, ‘আমাদের দাবি মেনে না নেওয়া পর্যন্ত তফসিল ঘোষণা করা যাবে না। সংলাপের নামে কোনো ধাপ্পাবাজি চলবে না। খালেদা জিয়াসহ সব রাজনৈতিক বন্দিকে মুক্তি দিয়ে তফসিল ঘোষণা করতে হবে।’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে অনশনে অন্যদের মধ্যে বক্তব্য দেন দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, এ জেড এম জাহিদ হোসেন, আহমেদ আজম খান, মো. শাহজাহান, বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, আমান উল্লাহ আমান, আতাউর রহমান ঢালী, আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, এমরান সালেহ প্রিন্স, শামা ওবায়েদ, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক কামরুজ্জামান রতন, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, মহিলা বিষয়ক সম্পাদক নূরে আরা সাফা, সহ-মহিলা বিষয়ক সম্পাদক আফরোজা আব্বাস, শিক্ষা বিষয়ক সহ-সম্পাদক হেলেন জেরিন খান, সহ-জলবায়ু বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবলু, জাতীয় নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, ঢাকা মহানগর (দক্ষিণ) বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার।

ঐক্যফ্রন্টের শরিক জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, ২০ দলীয় জোটে বিএনপির শরিক জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানও কর্মসূচিতে উপস্থিত ছিলেন।

কালের আলো/এনএম

Print Friendly, PDF & Email