বিশ্ব শান্তি সম্মেলন উপলক্ষে টি-১০ প্রীতি ক্রিকেট ম্যাচ উদ্বোধন

প্রকাশিতঃ 2:59 pm | November 30, 2021

নিজস্ব সংবাদদাতা, কালের আলোঃ

বিশ্ব শান্তি সম্মেলন উপলক্ষে পররাষ্ট্র মন্ত্রনালয় এবং বাংলাদেশ হকি ফেডারেশনের আয়োজনে টি-১০ প্রীতি ক্রিকেট ম্যাচ শুরু হয়েছে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) সকালে মাওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ম্যাচের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।

ম্যাচ শুরুর আগে ম্যাচে অংশগ্রহণকারী দুটি দল ‘টিম ইউনিটি’ এবং ‘টিম হারমনি’র খেলোয়াড়দের সাথে মন্ত্রী পরিচিত হন।

পররাষ্ট্রমন্ত্রী, অন্যান্য অতিথি এবং উপস্থিত দর্শকরা স্টেডিয়ামের গ্যালারিতে বসে খেলা উপভোগ করেন। ম্যাচে টিম হারমনি ৩৪ রানে জয়লাভ করে। ম্যাচ শেষে পররাষ্ট্রমন্ত্রী খেলোয়াড়দের মাঝে পুরস্কার এবং বিজয়ী ও রানারআপ দলকে ট্রফি প্রদান করেন।

পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব) মাসুদ বিন মোমেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পশ্চিম) শাব্বির আহমেদ চৌধুরী, মহাপরিচালক (প্রশাসন) মেহেদী হাসান, চলচ্চিত্র শিল্পী রিয়াজ, ফেরদৌস, পূর্নিমা, মিম এবং পররাষ্ট্র মন্ত্রনালয় ও বাংলাদেশ হকি ফেডারেশনের কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত থেকে খেলা উপভোগ করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের অংশ হিসেবে ঢাকায় দুই দিনব্যাপী ‘বিশ্ব শান্তি সম্মেলন ২০২১’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিশ্বব্যাপী শান্তির বার্তা ছড়িয়ে দিতে আগামী ৪ ডিসেম্বর হোটেল ইন্টারকন্টিনেন্টালে এ সম্মেলন শুরু হবে।

ট্র্যাক ১.৫ ফরম্যাটে সাজানো এ সম্মেলনে আমন্ত্রণ জানানো হয়েছে শান্তি রক্ষায় কাজ করা বিশ্বের বিভিন্ন দেশের কবি, সাহিত্যিক, নোবেল বিজয়ী, শিক্ষাবিদ, মানবাধিকারকর্মী, চলচ্চিত্রকার, থিংক ট্যাংক ও সাবেক রাজনীতিকদের।

সশরীরে ও ভার্চুয়ালি অনুষ্ঠেয় এ সম্মেলনে শতাধিক গুরুত্বপূর্ণ ব্যক্তিকে আমন্ত্রণ জানানো হয়েছে। আশা করা হচ্ছে, ৬০ থেকে ৬৫ জনের মতো আমন্ত্রিত অতিথি ঢাকায় সশরীরে এ সম্মেলনে যোগ দেবেন। ভার্চুয়ালি যুক্ত হবেন ৩৪ জনের মতো অতিথি।

কালের আলো/বিএস/এমএম

Print Friendly, PDF & Email