গুরুতর অসুস্থ বাপ্পি লাহিড়ী, বলতে পারছেন না কথা

প্রকাশিতঃ 5:26 pm | September 18, 2021

শোবিজ ডেস্ক, কালের আলো:

আশির দশকের বলিউডে উত্থান বাপ্পি লাহিড়ীর। পরপর হিন্দি ছবিতে কম্পোজ করা সুর থেকে তার গানে বুঁদ হয়েছিল ভারত। সেই বাপ্পি লাহিড়ী নাকি হারিয়েছেন গলার স্বর। বলতে পারছেন না কথা! জোর গুঞ্জন বলিউডে। কিংবদন্তি সুরকার, গায়ক ও সংগীত পরিচালক বাপ্পি লাহিড়ী অসুস্থ হয়ে প্রায় ৫ মাস ধরে কথা বলছেন না। ফলে, ভক্তদের আশঙ্কা- হয়তো আর কোনদিন গান গাইতে পারবেন না তিনি।

গত এপ্রিল মাসে করোনায় আক্রান্ত হন তিনি। ভাইরাসের জন্য সংক্রমণ ছড়িয়েছিল তার ফুসফুসেও। এরপর থেকেই শারীরিক পরিস্থিতির অবনতি ঘটতে থাকে বাপ্পীর।

ভারতীয় গণমাধ্যম ফিল্মফেয়ারকে বাপ্পি লাহিড়ীর পুত্র বাপ্পা লাহিড়ী জানিয়েছেন, বাবা গত এপ্রিল মাসে করোনা আক্রান্ত হওয়া পরই আমেরিকা থেকে মুম্বাইয়ে চলে আসেন। এখনো তিনি মুম্বাইতে আছেন। বাবার শরীর খুবই দুর্বল, ধীরে ধীরে শরীর ঠিক হচ্ছে তার। তবে ফুসফুসে সংক্রমণের কারণে একেবারে সুস্থ হতে দেরি হচ্ছে।

তিনি বলেন, তবে যে কথা রটেছে, সেটা মোটেই ঠিক নয়। বাবা কথা বলছেন না কারণ এই কথা না বলাটা তার চিকিৎসারই অংশ। তাকে কণ্ঠের বিশ্রাম নিতে বলা হয়েছে। আসছে পূজায় ঋতুপর্ণা সেনগুপ্ত অভিনীত একটি সিনেমায় গানের রেকর্ডিও আছে বাবার।

বাপ্পি লাহিড়ীর গাওয়া ও সুরকরা কয়েকটি উল্লেখ্যোগ্য গান- ‘আই আ্যাম এ ডিস্কো ড্যান্সার’, ‘তাম্মা তাম্মা’,’ ‘উ লালা উ লা’। বাংলা গানের মধ্যে রয়েছে -জীবনের এতোগুলো দিন, তুমি আমার নয়ন গো, মঙ্গল দীপ জ্বেলে, বালিতে তোমার নাম লিখে দিবো।

কালের আলো/আরএস/এমএইচএস

Print Friendly, PDF & Email