পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের গোল উৎসব

প্রকাশিতঃ 10:49 pm | September 30, 2018

খেলা ডেস্ক, কালের আলো:

কিছুদিন আগেই এএফসি অনূর্ধ্ব–১৬ বাছাইপর্বে গোল উৎসব করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের মেয়েরা। সেই রেশ ধরে রেখে ফের এবার প্রতিপক্ষকে গোল বন্যায় ভাসালেন মৌসুমী-মার্জিয়ারা। সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ‘বি’ গ্রুপের ম্যাচে লাল-সবুজের প্রতিনিধিদের সামনে দাঁড়াতেই পারেনি পাকিস্তান। হেসে-খেলে তাদের হারিয়ে দল পেয়ে গেছে সেমিফাইনালের টিকিট।

রোববার ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে পাকিস্তানকে ১৭-০ গোলে হারিয়েছে ১৮ নারী ফুটবল দল।

আগস্টে এই মাঠেই সাফ অনূর্ধ্ব-১৫ টুর্নামেন্টে পাকিস্তানকে ১৪-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ।

ম্যাচে স্ট্রাইকার সিরাত জাহান স্বপ্না একাই করেছেন সাত গোল। উইঙ্গার মার্জিয়া করেছেন চারটি। ডিফেন্ডার শিউলি আজমের দুইগোল। আর একটি করে গোল করেছেন মিসরাত জাহান মৌসুমি, আঁখি খাতুন, কৃষ্ণা রানী সরকার আর তহুরা খাতুন।

খেলার শুরু থেকে শেষ বাঁশি বাজার আগে পর্যন্ত একচেটিয়া দাপট ছিল বাংলাদেশের মেয়েদের। সপ্তম মিনিটে মার্জিয়া গোলে এগিয়ে যায় দল। এরপর ১০ম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন স্বপ্না। তারপরের সময়টুকু মার্জিয়ার। ১৩ ও ২২তম মিনিটে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি।

পাকিস্তানের গোল মুখে আক্রমণের পর আক্রমন চলেছে। ৩০তম মিনিটে নিজের দ্বিতীয় ও দলের ৫ম গোলটি করেন স্বপ্না। ৩২ মিনিটে গোল করেন শিউলি আজম। আর ৩৭তম মিনিটে পাকিস্তানের জালে পাঠান মৌসুমী। বিরতির আগেই হ্যাটট্রিক করেন স্বপ্ন।

খেলার দ্বিতীয়ার্ধেও একের পর আক্রমণে পাকিস্তানকে বিধ্বস্ত করেছে বাংলাদেশের মেয়েরা। বিরতির পর ৫৮তম মিনিটে গোল মুখ খুলেন আঁখি খাতুন। ৬২ মিনিটে নিজের পঞ্চম গোলটি তুলে নেনস্বপ্না। ৬৯ মিনিটে দলের পক্ষে ১২তম গোলটি করেন শিউলি আজিম।

তারপরও গোল ক্ষুধা কিছুতেই মিটেনি বাংলাদেশের। মেয়েরা বারবারই মেতেছে উল্লাসে। ৭১ মিনিটে ব্যক্তিগত চতুর্থ গোলটি করেন মার্জিয়া। ৭৪তম ফের স্বপ্নার গোল। পরের মিনিটেই কৃষ্ণরানি সরকার এনে দেন আরেকটি উৎসব আমেজ।

অবশ্য একের পর এক গোলের পর উদযাপন করতে ভুলেই যাচ্ছিলেন মেয়েরা। এরমধ্যে ৭৫তম মিনিটে দলের ১৫তম নিজের ছয় নম্বর গোলটি করেন স্বপ্না। ৮৭ মিনিটে তহুরার গোল। ইনজুরি সময়ে নিজের সাত নম্বর গোলটি করেন স্বপ্না।

এই জয়ে বাংলাদেশের মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনাল নিশ্চিত হল। নেপালের বিপক্ষে ২ অক্টোবরের ম্যাচটি শুধুই গ্রুপ চ্যাম্পিয়নের লড়াই!

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email