‘সরকার খুব ধুর্ততার সাথে সমাবেশ পন্ড করে দিয়েছে’

প্রকাশিতঃ 9:06 pm | September 30, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ময়মনসিংহে নাগরিক ঐক্যের ডাকা সমাবেশ সরকার খুব ধুর্ততার সাথে পন্ড করে দিয়েছে বলে অভিযোগ করেছেন জেলা নাগরিক ঐক্যের নেতারা।

রোববার (৩০ সেপ্টেম্বর) বিকেলে ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ অভিযোগ করেন নাগরিক ঐক্যের ময়মনসিংহ জেলা কমিটির আহবায়ক নজরুল ইসলাম।

তিনি বলেন, আগামী নির্বাচনটি অংশগ্রহণমূলক এবং গ্রহণযোগ্য করার জন্য কি কি করতে হবে এবং সে নির্বাচনের পরে গঠিত হওয়া সরকারের কাছ থেকে আমরা কী প্রত্যাশা করি সে ব্যাপারে দেশবাসীকে সচেতন করতেই আমাদের নাগরিক সমাবেশ।

অভিযোগ করে বলেন, ৩০ সেপ্টেম্বর ময়মনসিংহে সমাবেশ ঘোষণার করায় গত ২৫ সেপ্টেম্বর জেলা প্রশাসক বরাবর আবেদন করি। পুলিশ সুপার সে আবেদন পুলিশের বিশেষ বিভাগে পাঠিয়ে দেন সেই দিনই। ২৭ ও ২৮ সেপ্টেম্বর আমরা জনসভার অনুমতি সম্পর্কে তাদের কাছে জানতে চাইলে জানানো হয় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমোদন ছাড়া জনসভার অনুমতি দেয়া যাবে না। এরপর গতকাল (২৯ নভেম্বর) দুপুরে অনুমতি দেয়া হতে পারে কিন্তু তখনও লিখিত অনুমতি দেয়নি।

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, শান্তিপূর্ণ সভা-সমাবেশ করা মানুষের গণতান্ত্রিক অধিকার। তবে এই সরকার একের পর এক কর্তৃত্ববাদি আচরণ করে মানুষের এই নূন্যতম অধিকার চর্চা করত দিচ্ছেনা।

গ্রহণযোগ্য নির্বাচনের জন্য যে পূর্বশর্ত যুক্তফ্রন্ট এবং জাতীয় ঐক্য প্রক্রিয়া দিয়েছে, সেটা মানতে জনগন সরকারকে বাধ্য করবে বলেও মন্তব্য করেন তিনি।

এসয় উপস্থিত ছিলেন, নাগরিক ঐক্যের কেন্দ্রিয় সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার, কেন্দ্রিয় কমিটির সদস্য ডা. জায়েদ উর রহমান, সোনার বাংলা পার্টির সভাপতি শেখ আব্দুল নুর প্রমুখ।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email