এস কে সিনহার বিরুদ্ধে মামলা করবে দুদক: আইনমন্ত্রী

প্রকাশিতঃ 9:19 pm | September 23, 2018

কালের আলো প্রতিবেদক:
আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন- ‘ সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার সাথে আপিল বিভাগের সহযোগী বিচারকরা তার সাথে বসে বিচারকাজ পরিচালনা করতে অস্বীকৃতি জানিয়েছিলেন। কারণ তিনি একজন দুর্নীতিবাজ। সহযোগী বিচারকরা যখন বার বার বলেছেন আমরা তার সাথে আর বসবো না, তখন তিনি অন্য কোনও উপায় না পেয়ে পদত্যাগ করেছেন।’

তিনি আরও বলেন- ‘তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। স্বাধীন দুর্নীতি দমন কমিশন সেটা খতিয়ে দেখছে। দুর্নীতি দমন কমিশন তার বিরুদ্ধে মামলা করবে।’

রোববার বিকেলে নারায়ণগঞ্জের চাদঁমারী এলাকার আদালত প্রাঙ্গণে জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির অভিষেক ও ডিজিটাল বার ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন-পদত্যাগের প্রায় এক বছর পর এসে তিনি এই নতুন গল্প সৃষ্টি করেছেন। আমি এটা আগেও বলেছি এখনও বলছি এটা হচ্ছে একজন পরাজিত ব্যক্তির হা-হুতাশ।

আইনমন্ত্রী আনিসুল হক আরও বলেন- সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার দুর্নীতির বিষয়ে আরেকটি প্রশ্ন আসতে পারে; একজন ব্যক্তির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ থাকা সত্ত্বেও কেন এখন পর্যন্ত মামলা হয়নি। আমরা সব সময়ে বলে এসেছি আইন সকলের ঊর্ধ্বে। তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। স্বাধীন দুর্নীতি দমন কমিশন সেটা খতিয়ে দেখছে। দুর্নীতি দমন কমিশন তার বিরুদ্ধে মামলা করবে। সেখানে সরকার কোনও হস্তক্ষেপ করবে না।

মন্ত্রী বলেন- সংবিধান অনুযায়ী আগামী ডিসেম্বর মাসে নির্ধারিত সময়ে জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে। কিছু কিছু লোক বলছেন নির্বাচন হবে না। আমি বলেতে চাই সংসদের মেয়াদ শেষ হওয়ার নির্ধারিত সময়েই নির্বাচন হবে। আওয়ামী লীগ এই নির্বাচনে অংশ নেবে। জনগণ যাকে ভোট দেবে সেই ক্ষমতায় আসবে।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, একেএম শামীম ওসমান, গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, নজরুল ইসলাম বাবু, সংরক্ষিত নারী সাংসদ হোসনে আরা বাবলী, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ শেখ মোঃ জহিরুল হক, নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ মোহাম্মদ আনিসুর রহমান, জেলা প্রশাসক রাব্বী মিয়া প্রমুখ।

কালের আলো/এমএইচ

Print Friendly, PDF & Email