ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

প্রকাশিতঃ 7:19 pm | September 23, 2018

কালের আলো ডেস্ক:

মাত্র ১৮ রানের মধ্যে দুই উইকেট হারিয়ে চাপে পড়েছিল বাংলাদেশ। সেখান থেকে লিটন দাস ও মুশফিকুর রহিম দলকে টেনে তুলছিলেন। তবে বেশিদূর যেতে পারলেন না। ১৯তম ওভারে এসে রশিদ খানের বলে ক্যাচ তুলে দেন তিনি। এরপর মাঠে নেমে একই ওভারের শেষ বলে রান আউট হয়ে যান সাকিব। ক্রিজে আছেন ইমরুল কায়েস ও মাহমুদুল্লাহ। ২৪ ওভারের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ এখন ৪ উইকেটে ৯৫ রান।

বুধবার এশিয়া কাপের সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে টস জিতে শুরুতে ব্যাটিংয়ে নামে বাংলাদেম। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৮ রানের মধ্যে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। সেই চাপ কাটিয়ে ওঠতে না ওঠতে ফের নতুন চাপে পড়ল মাশরাফি বাহিনী।

পঞ্চম ওভারের শেষ বলে ওপেনার নাজমুল হোসেন শান্ত আউট হন। আফতাব আলমের বলে রহমত শাহ-র হাতে ক্যাচ তুলে দেন তিনি। পরের ওভারেই মুজিব উর রহমানের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন মোহাম্মদ মিঠুন। এরপর তৃতীয় উইকেটে লিটনের সঙ্গে জুটি বাঁধেন মুশফিক।

আফগানিস্তানের বিপক্ষে সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের একাদশে দুটি পরিবর্তন এসেছে। ভারতের বিপক্ষে সুপার ফোরের প্রথম ম্যাচে খেলা একাদশ থেকে বাদ পড়েছেন পেসার রুবেল হোসেন ও অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। তাদের পরিবর্তে যুক্ত হয়েছেন যথাক্রমে নাজমুল ইসলাম অপু ও ইমরুল কায়েস।

সুপার ফোরে আজ দুটি ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে। অপর ম্যাচে দুবাইতে ভারতের বিপক্ষে টস জিতে ব্যাট করছে পাকিস্তান।

সুপার ফোরের প্রথম ম্যাচে বাংলাদেশ ও আফগানিস্তান উভয়ে প্রথম ম্যাচে হেরেছে। তাই এই ম্যাচে যারা হেরে যাবে তাদের বিদায়ও প্রায় নিশ্চিত হয়ে যাবে। অপরদিকে পাকিস্তান ও ভারত দুদলই জিতেছে। তাই আজকের ম্যাচে যারা জিতবে তাদের ফাইনাল প্রায় নিশ্চিত হয়ে যাবে।

Print Friendly, PDF & Email