টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশিতঃ 5:47 pm | September 23, 2018

কালের আলো স্পোর্টস:

টাইগারদের আজ বাঁচা-মরার ম্যাচ। সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। এই ম্যাচে হারলে টুর্নামেন্ট থেকে মোটামুটি বাদ পড়ার বিষয়টা নিশ্চিত হয়ে যবে বাংলাদেশের জন্য। সেক্ষেত্রে তাকিয়ে তাকতে হবে অনেক কঠিন সমীকরণের দিকে।

এর আগে গ্রুপ পর্বের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ১৩৬ রানের বিশাল ব্যবধানে হারতে হয়েছিল বাংলাদেশকে। ওই ম্যাচে খেলতে পারেনি চোটে পড়া তামিম ইকবাল। খেলানো হয়নি মুশফিকুর রহিম আর মুস্তাফিজুর রহমানকে।

আফগানদের বিপক্ষে হারের ১০ ঘণ্টার ভেতর আবার সুপার ফোর পর্বের প্রথম ম্যাচে ভারতে বিপক্ষে মাঠে নামতে হয় বাংলাদেশকে। এই ম্যাচেও হেরে যায় বাংলাদেশ।

এই দুই ম্যাচেই ব্যর্থ ছিল বাংলাদেশের ব্যাটিং লাইন আপ। এশিয়া কাপের প্রথম ম্যাচে হাতে ব্যথা পাওয়ায় টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয় নিয়মিত ওপেনার তামিম ইকবালকে।

পরের দুই ম্যাচে তার পরিবর্তে নেয়া হয় নাজমুল হোসেন শান্তকে। সঙ্গে ওপেনিংয়ে ছিল লিটন দাস। দুজনেরই ব্যর্থতায় নতুন করে ভাবতে হয়েছে টিম ম্যানেজমেন্টকে।
দেশ থেকে হঠাৎ উড়িয়ে নেয়া হয় দুই ওপেনার সৌম্য সরকার আর ইমরুল কায়েসকে।

রোববার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। দলে এসেছে দুই পরিবর্তন।

ওপেনিংয়ে নাজমুল হোসেন শান্তর জায়গায় রাখা হয়েছে ইমরুল কায়েসকে। এক্ষেত্রে মোসাদ্দেক হোসেনের জায়গায় খেলানো হচ্ছে স্পিনার নাজমুল অপুকে।

বাংলাদেশ একাদশ:

লিটন দাস (উইকেটকিপার), ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, নাজমুল অপু, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি মুর্তজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

আফগানিস্তান একাদশ:

মোহাম্মদ শাহজাদ, ইহসানউল্লাহ, রহমত শাহ, হাশমতুল্লা শহিদি, আসগর আফগান, সামিউল্লাহ শেনওয়ারি, মোহাম্মদ নবি, গুলবদিন নাঈব, রশিদ খান, আফতাব আলম, মুজিব উর রহমান।

Print Friendly, PDF & Email