‘সরকারদলীয় চিকিৎসক দিয়ে খালেদা জিয়ার সুচিকিৎসা হবে না’

প্রকাশিতঃ 2:57 pm | September 16, 2018

নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক না রেখে যে মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে, তাতে আমরা হতাশ হয়েছি। এ বোর্ডের পরামর্শে বেগম জিয়ার সুচিকিৎসা হবে না। আমাদের স্বরাষ্ট্রমন্ত্রী আশ্বাস দিয়েছেন যে, খালেদা জিয়ার চিকিৎসক দলকে বোর্ডে রাখবেন। কিন্তু তাদের রাখা হয়নি।

রবিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

খালেদা জিয়াকে ছাড়া বিএনপি নির্বাচনে যাবে কি না- এ প্রশ্নের জবাবে খন্দকার মোশাররফ বলেন, আমরা আগেই বলেছি, খালেদা জিয়াকে ছাড়া দেশে কখনও সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হবে না। তাই সবার কাছে গ্রহণযোগ্য, অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন করতে হলে বেগম জিয়াকে মুক্তি দিতে হবে। আমরা পরিষ্কার করে বলতে চাই, মুক্ত খালেদা জিয়াকে নিয়ে তার নেতৃত্বে বিএনপি নির্বাচনে যাবে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জাতিসংঘ সফর নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, আমাদের দলের মহাসচিব জাতিসংঘে আমেরিকার স্টেট ডিপার্টমেন্ট গেছেন। নিশ্চয়ই এটা প্রধানমন্ত্রীকে কোনো না কোনো ভাবে আঘাত করেছে এবং হতাশ করেছে। সেই জন্যই এসব কথা বলেছেন তিনি।

মোশাররফ আরো বলেন, গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘বিএনপিকে জাতিসংঘ থেকে আমন্ত্রণ জানানো হয়নি। তারা নিজেরাই সেখানে গেছে। আসলে বিএনপি মিথ্যাচারে চ্যাম্পিয়ন হয়েছে।’

জাতীয় ঐক্যের বিষয়ে জানতে চাইলে খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমাদের নেত্রী গত বছর বলেছেন, নির্বাচনের আগে সংসদ ভেঙে দিতে হবে, সরকার কে পদত্যাগ করতে হবে এবং সেনা মোতায়েন করতে হবে। এখন আমরা অত্যন্ত খুশি ও আশাবাদী বিএনপি ও ২০ দলের বাইরে বিভিন্ন রাজনৈতিক দল, সংগঠন ও ব্যক্তি আমাদের দাবির সাথে একমত। এটি এখন জাতীয় দাবিতে পরিণত হয়েছে।

জামায়াত ছাড়া বিএনপিকে জাতীয় ঐক্য করতে হবে- যুক্তফ্রন্টের এই বক্তব্যে প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে চাইলে তিনি বলেন, একথা আমরা এখনও শুনিনি। আর তারা গতকাল যে দফা দিয়েছেন- সেগুলো নিয়ে আমরা এখনও আলোচনা করিনি। আমনা দলীয় ফোরামে বসে এসব বিষয়ে আলোচনা করাবো। তারপরে মন্তব্য করবো।

খন্দকার মোশাররফ বলেন, আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে দেখা করে বলেছিলাম, খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক দলকে মেডিক্যাল বোর্ড গঠন করতে। তিনি আমাদের আশ্বাস দিয়েছিলেন। কিন্তু সেটি করা হয়নি। সরকার দলীয় চিকিৎসক দিয়ে বেগম জিয়ার সুচিকিৎসা হবে না।

মোশাররফ জানান, গত ১ সেপ্টেম্বর থেকে গতকাল পর্যন্ত আমাদের নেতাকর্মীদের নামে ৩ হাজারের অধিক মামলায় আসামি করা হয়েছে। আর গ্রেপ্তার করা হয়েছে প্রায় সাড়ে ৩ হাজার নেতাকর্মীকে। সরকার বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করে সারাদেশকে কারাগারে পরিণত করেছে বলেও মন্তব্য করেন তিনি।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email