জনগণের ওপর আস্থা নেই বিএনপির: হানিফ

প্রকাশিতঃ 7:28 pm | September 14, 2018

কালের আলো প্রতিবেদক:

বাংলাদেশের জনগণের ওপর বিএনপির অাস্থা নেই বলে দাবি করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) রাজধানীর রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে স্বপ্ন ফাউন্ডেশনের এক আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে এমন দাবি করেন।

মাহাবুব উল আলম হানিফ বলেন, বিদেশি লবিস্টরা আপনাদের ক্ষমতায় বসিয়ে দিবে। ঘরে বসে থাকুন, আন্দোলনের প্রয়োজন নেই। বাংলাদেশের জনগণে তো আপনাদের আস্থা নেই।

তিনি বলেন, বিদেশে লবিস্ট কিংবা বিদেশিদের কাছে ধর্ণা দিয়ে কোন লাভ হবে না। নির্বাচন করার প্রয়োজন মনে করলে নির্বাচনে অংশ নিন। বিএনপির জন্য নির্বাচন থেমে থাকবে না। কোন দল নির্বাচনে অংশ না নিলেও নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, বাংলাদেশের জনগণ বিদেশী রক্তচক্ষুকে ভয় পায় না। কোনো ষড়যন্ত্র সফল হবে না। আজকে আপনারা যাদের প্রভূ মানেন, একাত্তরে এরাই বাংলাদেশকে সমর্থন করে নাই।

বিএনপি রাজনৈতিক দেউলিয়াত্ত্বের প্রমাণ দিচ্ছে দাবি করে হানিফ বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিদেশে যাওয়ার সময় বলে গেলেন জাতিসংঘের মহাসচিবের সঙ্গে তার বৈঠক আছে। ওখানে গিয়ে একজন সহকারীর সঙ্গে বৈঠক করলেন। সাংবাদিকরা এ বিষয়ে জানতে চাইলো, জবাব দিতে পারলেন না। ‘ব্যক্তিগত উদ্যোগ ছিল’ বলে কোনো রকম বেঁচে আসলেন। রাজনৈতিকভাবে কতটা দেউলিয়া হলে একটা রাজনৈতিক দলের এ অবস্থা।

স্বপ্ন ফাউন্ডেশনের সভাপতি রিয়াজ উদ্দিন রিয়াজের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য আনোয়ারুল কবির প্রমুখ।

কালের আলো/পি/এমএইচ

Print Friendly, PDF & Email