লবিস্ট নিয়োগ করে লাভ হবে না : ওবায়দুল কাদের

প্রকাশিতঃ 1:52 pm | September 14, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

লবিস্ট নিয়োগ করে কোন লাভ হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) আনোয়ার খান মর্ডান মেডিকেল কলেজ (এ কে এম এম সি) দিবস-২০১৮ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রি এসময় বলেন, ‘আওয়ামী লীগ সরকারের ওপর চাপ সৃষ্টির জন্য ৩০ লাখ মার্কিন ডলারে লবিস্ট নিয়োগ করেছে বিএনপি।’

‘লবিস্ট নিয়োগ করে তারা সরকারের ওপর চাপ সৃষ্টি করতে পারে। কিন্তু আমরা কোনো চাপের কাছে নতিস্বীকার করবো না। বাংলাদেশ কি যুদ্ধবিধস্ত দেশ? এটা কি পাকিস্তান, সিরিয়া, সুদান?’

ওবায়দুল কাদের বলেন, ‘আওয়ামী লীগের শেকড় দুর্বল নয়, অনেক গভীরে। আমাদেরকে চাপ দিয়ে কোনো লাভ হবে না। বাংলাদেশের জনগণ এসব চাপ মানবে না।

তিনি বলেন, বিএনপির মহাসচিব গেছেন জাতিসংঘ মহাসচিবের কাছে দেখা করতে। কিন্তু আমার জানামতে জাতিসংঘ মহাসচিব এখন ঘানায় অবস্থান করছেন।

বিএনপি এখন অভিযোগের দল ও নালিশ পার্টিতে পরিণত হয়েছে মন্তব্য করে তিনি বলেন, তারা আন্দোলনে ব্যর্থ হয়ে বিদেশিদের কাছে নালিশ করছে। বিদেশি কোনো চাপ এদেশের জনগণ মানবে না।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ডা. মো. ফজলুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক ডা. মো. এখলাসুর রহমান।

এ ছাড়া আরও বক্তব্য রাখেন কলেজের চেয়ারম্যান ড. আনোয়ার হোমেন খান, অধ্যাপক সেলিম ফরহাদ সিদ্দিকা, অধ্যাপক ডা. এহতেশামুল হক ও মেডিকেল কলেজের প্রথম ব্যাচের ছাত্র ড. কাজী মিলন প্রমুখ।

কালের আলো/এনএল/এমএইচএ

Print Friendly, PDF & Email