সিনেমা হলে দেখানো হবে ২০১৯ বিশ্বকাপের খেলা

প্রকাশিতঃ 1:38 pm | August 29, 2018

খেলা প্রতিবেদক, কালের আলো :

বিশ্বকাপ ক্রিকেটের সবচেয়ে জমজমাট বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ২০১৯ সালে। ওয়ানডে ক্রিকেটের বিশ্বকাপে থাকছে এবার নতুন চমক। স্টেডিয়াম, টিভির পর্দা কিংবা অস্থায়ী বড় পর্দার বাহিরে এবার খেলা দেখা যাবে সিনেমা হলেও।

আইসিসির প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘সিনেমা স্ক্রিনিং রাইটস’ এর মাধ্যমে ইতোমধ্যে স্বত্ব বিক্রির জন্য দরপত্রও (ইনভাইটেশন টু টেন্ডার- আইটিটি) আহ্বান করেছে আইসিসি।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ব্যক্তিগত থিয়েটার, সিনেমা হলগুলোকে দরপত্রে অংশ নেওয়ার জন্য আহ্বান জানানো হয়েছে। চাইলে যেকোনো ব্যক্তি একটি সিনেমা হলের স্বত্ব কিনতে পারে, অথবা পুরো বিশ্বের সিনেমা হলের স্বত্ব কিনতে পারবে। যৌথ কারবারি বা সিন্ডিকেটের আওতায় নিতে চাইলেও সুযোগ দেবে আইসিসি।

এ বেপারে আইসিসির মিডিয়া রাইটস, ব্রডকাস্ট অ্যান্ড ডিজিটালের প্রধান কর্মকর্তা আরতি সিং বলেন, ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর হতে যাচ্ছে এবারের ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ। আইসিসি ক্রিকেটের সঙ্গে মানুষকে আরো বেশি যুক্ত করতে চায়। সে কারণেই নতুন নতুন প্ল্যাটফর্ম যোগ করে খেলা দেখানোর চেষ্টা চালাচ্ছে আইসিসি। তারই ধারাবাহিকতায় সিনেমা স্ক্রিনিংয়ের নতুন এই আয়োজন।

তিনি আরো বলেন, এটা একেবারেই নতুন ধরনের চিন্তা। আমরা বিশ্বকাপে আরো বৈচিত্র আনার চেষ্টা করছি, এটা তারই অংশ। সমর্থকরা পরিবারসহ যেন বড় স্ক্রিনে বসে খেলা উপভোগ করতে পারেন, সেখানে যেন সামাজিক পরিবেশ তৈরি হতে পারে সে চেষ্টাতেই এই উদ্যোগ।

সব কিছু ঠিকঠাক থাকলে ২০১৯ বিশ্বকাপের ম্যাচ দেখা যাবে বাংলাদেশের সিনেমা হলগুলোতেও।

কালের আলো/খেমা/এমএইচএ

Print Friendly, PDF & Email