অবশেষে জামিন পেলেন অভিনেত্রী নওশাবা

প্রকাশিতঃ 6:30 pm | August 21, 2018

শোবিজ ডেস্ক, কালের আলো:

তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ জামিন পেয়েছেন। পাঁচ হাজার টাকা মুচলেখা দিয়ে জামিন পেলেন এ অভিনেত্রী।

মঙ্গলবার (২১ আগস্ট) ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাসের আদালতে তার আইনজীবী জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত পাঁচ হাজার টাকা মুচলেখায় তার জামিন মঞ্জুর করেন।

উত্তর পশ্চিম থানার আদালতের ভারপ্রাপ্ত সাধারণ নিবন্ধন কর্মকর্তা মকবুলুর রহমান বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন। তিনি বলেন, মমলাটি ধার্য তারিখ পর্যন্ত জামিন মঞ্জুর করা হয়েছে।

এর আগে শুক্রবার (১০ আগস্ট) ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম আমিরুল হায়দার চৌধুরী। রোববার (৫ আগস্ট) ঢাকা মহানগর হাকিম মাজহারুল হকের আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, শনিবার (৪ আগস্ট) কাজী নওশাবা নিজের ফেসবুক থেকে অত্যন্ত আবেগী কণ্ঠে লাইভ ভিডিও সম্প্রচার করে বলেন যে, ‘জিগাতলায় আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা করিয়া একজনের চোখ উঠাইয়া ফেলেছে এবং চারজনকে মেরে ফেলেছে। আপনারা যে যেখানে আছেন কিছু একটা করেন।’

তার এ আহ্বান মুহূর্তের মধ্যে ভাইরাল হয়। এতে জনমনে আতঙ্ক ও বিদ্বেষ ছড়ে পড়ে। বিভিন্ন গণমাধ্যমকর্মীরা তার এই মিথ্যা প্রপাগান্ডার উৎস জানতে ফোন করলে তিনি তার স্বপক্ষে সঠিক কোনো উত্তর দিতে পারেননি। ওই সময় জিগাতলায় এ ধরনের কোনো ঘটনাও ঘটেনি।

এ ঘটনায় রোববার (৫ আগস্ট) র‌্যাব-১ এর ডিএপি আমিরুল ইসলাম বাদী হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন ২০০৬ সালের ৫৭(২) ধারায় রাজধানীর উত্তরা পশ্চিম থানায় মামলাটি করেন।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email