ট্রাফিক সপ্তাহের তিন দিনে ১ কোটি ৯১ লাখ টাকা জরিমানা আদায়

প্রকাশিতঃ 9:33 pm | August 07, 2018

উবায়দুল হক, কালের আলো:

পুলিশের ট্রাফিক সপ্তাহের তিন দিনে ১ কোটি ৯১ লাখ ৯০ হাজার ৯৫ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

দেশের ছয়টি মেট্রোপলিটন এলাকা, আটটি রেঞ্জ ও হাইওয়ে রেঞ্জে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয়।

অভিযানে ৫৮ হাজার ৫৪৯ টি যানবাহন ও ১৫ হাজার ৩৮৯ জন চালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন এবং ১ হাজার ৮৭০ টি যানবাহন আটক করা হয়েছে।

মঙ্গলবার রাতে বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি (মিডিয়া এন্ড পিআর) মো. সোহেল রানা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সারাদেশে যথাযথভাবে ট্রাফিক সপ্তাহ পালিত হচ্ছে। ট্রাফিক সপ্তাহের ৩য় দিন পর্যন্ত (মঙ্গলবার) ছয়টি মেট্রোপলিটন এলাকা, আটটি রেঞ্জ ও হাইওয়ে রেঞ্জে অভিযানের মধ্যে দিয়ে ফিটনেস, ড্রাইভিং লাইসেন্সসহ প্রয়োজনীয় কাগজপত্র না থাকা এবং অন্যান্য আইন অমান্য করায় এসব ব্যবস্থা গ্রহন করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ৫ আগষ্ট (রোববার) ট্রাফিক সপ্তাহের প্রথম দিনে এসব এলাকায় অভিযানে ১৯ হাজার ৪৮৬ যানবাহন ও ২ হাজার ৯৫২ চালকের বিরুদ্ধে ব্যবস্থা, ৬৯ লাখ ১৮ হাজার ৬২০ টাকা জরিমানা আদায় এবং ৪৬৯ টি যানবাহন আটক করা হয়, পরদিন সোমবার ২১ হাজার ৩৩৬ যানবাহন ও ৫ হাজার ৭৬৫ চালকের বিরুদ্ধে ব্যবস্থা, ৬৭ লাখ ১৩ হাজার ২৫০ টাকা জরিমানা আদায় এবং ৮২৪ টি যানবাহন আটক করা হয়। ট্রাফিক সপ্তাহের ৩য় দিন (মঙ্গলবার) ১৭ হাজার ৭২৭ যানবাহন ও ৬ হাজার ৬৭২ চালকের বিরুদ্ধে ব্যবস্থা, ৫৫ লাখ ৫৮ হাজার ২২৫ টাকা জরিমানা আদায় এবং ৫৭৭ টি যানবাহন আটক করা হয়েছে।

আগামী ১১ আগস্ট (শনিবার) পর্যন্ত এ ট্রাফিক সপ্তাহ চলমান থাকবে বলেও জানানো হয়।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email