ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে রণক্ষেত্র ঝিগাতলা

প্রকাশিতঃ 4:55 pm | August 04, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

রাজধানীর ঝিগাতলায় আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আওয়ামী লীগের কর্মীদের দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। সেখানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এসময় লাঠিচার্জ ও টিয়ারসেল নিক্ষেপ করেছে পুলিশ। সাংবাদিকসহ ৩ জন আহত হয়েছেন।

শনিবার (৪ আগস্ট) দুপুর ২টা ১০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে আহতদের নাম জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, নিরাপদ সড়কের দাবিতে ধানমন্ডির ঝিগাতলায় অবস্থান নেয় কয়েকশ শিক্ষার্থী। এ সময় কিছু বহিরাগত তাদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারসেল নিক্ষেপ এবং লাঠিচার্জ করে।

শিক্ষার্থীরা জানায়, অতর্কিতভাবে আওয়ামী লীগের পার্টি অফিসের দিক থেকে এসে কিছু লোক আমাদের ওপর হামলা চালায়। এরপর আমরা একসাথে জড়ো হয়ে নেতাকর্মীদের ধাওয়া দিলে তারা ধানমন্ডিতে আওয়ামী লীগ কার্যালয়ে ঢুকে পড়ে।

এ প্রতিবেদন লিখা পর্যন্ত সেখানে উত্তেজনাপূর্ণ পরিস্থিতি বিরাজ করছে।

গত রোববার বিমানবন্দর সড়কের কুর্মিটোলা বাসস্ট্যান্ড এলাকায় জাবালে নূর পরিবহনের বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থীকে পিষে মারার ঘটনার প্রতিবাদে আজও (৪ আগস্ট) রাজধানীর গুরুত্বপূর্ণ কয়েকটি সড়কে অবস্থান নিয়েছে স্কুল-কলেজের শিক্ষার্থীরা। নৌমন্ত্রী শাজাহান খানের পদত্যাগ এবং ঘাতক চালকের সর্বোচ্চ শাস্তিসহ ৯ দফা দাবিতে শিক্ষার্থীদের।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email