পদের নামে অপমানের অভিযোগ, ময়মনসিংহে ছাত্রদলের দুই নেতার পদত্যাগ

প্রকাশিতঃ 11:02 pm | July 13, 2018

সিনিয়র প্রতিবেদক, কালের আলো:

পদের নামে ‘অপমান’ করার অভিযোগে ময়মনসিংহের নবঘোষিত মহানগর ছাত্রদলের নতুন কমিটি থেকে পদত্যাগ করেছেন দুই নেতা।

তাঁরা হলেন- নতুন কমিটির প্রচার সম্পাদক ফজলে রাব্বি ও তথ্য ও গবেষণা সম্পাদক রাহাত শাহ।

শুক্রবার (১৩ জুলাই) বিকেলে নগরীর হরিকিশোর রায় রোডস্থ দক্ষিণ জেলা বিএনপি’র কার্যালয়ের সামনে মিছিল শেষে এক সমাবেশে তাঁরা এই পদত্যাগের ঘোষণা দেন। নতুন কমিটি ঘোষণার মাত্র একদিনের মাথায় দুই নেতার পদত্যাগের ঘটনায় স্থানীয় রাজনীতিতে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর লেখা পদত্যাগপত্রে ফজলে রাব্বি অভিযোগ করেছেন- ‘প্রায় একযুগেরও বেশি সময় যাবত আমি রাজপথে ছাত্রদলের সকল সাংগঠনিক কর্মকান্ড পালন করে এসেছি। দীর্ঘদিন পর ঘোষিত মহানগর ছাত্রদলের কমিটিতে আমাকে প্রচার সম্পাদক রাখা হয়।

আমি মনে করি কমিটিতে আমাকে যথার্থ মূল্যায়ন করা হয়নি বরং জঘন্যভাবে অপমান করা হয়েছে। এই কারণে আমি স্বেচ্ছায় স্বজ্ঞানে এই পদ থেকে পদত্যাগ করলাম।’ একইভাবে পদত্যাগের কথা লিখেছেন নতুন কমিটির তথ্য ও গবেষণা সম্পাদক রাহাত শাহ।

এর আগে বৃহস্পতিবার (১২ জুলাই) দুপুরে কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি রাজিব আহম্মেদ ও সাধারন সম্পাদক মোহাম্মদ আকরামুল হাসান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ময়মনসিংহ মহানগর ছাত্রদলের নতুন কমিটি ঘোষণা করা হয়। ৫৫ সদস্য বিশিষ্ট এই কমিটিতে নাইমুল করিম লুইনকে সভাপতি ও তানভীর আহমেদ রবিনকে সাধারণ সম্পাদক করা হয়।

একই দিনে ময়মনসিংহ দক্ষিণ জেলা কমিটিতে পলিটেকনিক্যাল কলেজের সাবেক এজিএস মাহাবুবুর রহমান রানাকে সভাপতি এবং আবু দাউদ রায়হানকে সাধারন সম্পাদক করা হয়। এই কমিটিতেও বিদ্রোহ হতে পারে পদত্যাগী নেতাদের সমর্থকদের সূত্র দাবি করেছে।

এছাড়াও নিশাদ সালমান ডুননকে সভাপতি এবং রায়হান শরীফ হলুদকে সাধারন সম্পাদক করে ৩৬ সদস্য বিশিষ্ট উত্তর জেলা ছাত্রদল কমিটি গঠিত হয়।

কালের আলো/এমকে/ওএইচ

Print Friendly, PDF & Email