অনশন ভাঙলেন নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা

প্রকাশিতঃ 6:05 pm | July 11, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো: অবশেষে অনশন ভাঙলেন নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা। কয়েকজন বিশিষ্ট নাগরিকের আশ্বাসে তারা ভাঙেন। বুধবার বিকেলে জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্র্রাস্টি জিয়াউদ্দিন তারিক আলী ও ড. সারওয়ার আলী আন্দোলনরত নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের মাঝে উপস্থিত হন।

এ সময় অধ্যাপক আনিসুজ্জামান সংসদে প্রধানমন্ত্রীর দেওয়া আশ্বাসের কথা শিক্ষকদের সামনে তুলে ধরলে শিক্ষকরা অনশন ভাঙতে রাজি হয়। পরে তাদের(শিক্ষক-কর্মচারী) পানি পান করিয়ে অনশন ভাঙান বিশিষ্ট নাগরিকরা।

এমপিওভুক্তির দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে ৩২ দিনের বেশি সময় ধরে অবস্থান করছিলেন তারা। এর মধ্যে শেষ ১৭ দিন ধরে ছিলেন ‘আমরণ অনশনে’।

অনশনস্থলে জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী সংসদে যে বিবৃতি দিয়েছেন, তাতে আমরা আপনাদের যে সমস্যা- তার সমাধানের আশা দেখতে পাই। আপনারা যে দাবি-দাওয়া জানিয়েছেন, সেটা সামনে রেখে আশা করি শিক্ষা মন্ত্রণালয় এমন একটা উপায় বের করবে, যাতে এই অবস্থার উপযুক্ত সমাধান পাওয়া যাবে।

তিনি আরো বলেন, আমি আপনাদের একজন সহকর্মী হিসেবে এখানে উপস্থিত হয়েছি। আপনাদের কাছে আমার বিনীত অনুরোধ, আপনারা অনশন-ধর্মঘট আর প্রলম্বিত না করে অনশন ভঙ্গ করবেন। ছাত্রছাত্রীদের ভবিষ্যতের কথা ভাবুন, তাদের লেখাপড়ার যে ক্ষতি হয়েছে, তা ভাবুন।

অপরদিকে জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানের উদ্দেশে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, “আপনি আমাদের শিক্ষকদের শিক্ষক। আপনি এসেছেন, অন্যান্য নেতৃবৃন্দরা এসেছেন। প্রধানমন্ত্রী যে আশ্বাস দিয়েছেন, আমরা আশা করি তিনি তা বাস্তবায়ন করবেন।

তিনি আরো বলেন, আজকে জাতীয় অধ্যাপক এসেছেন। উনি যা বলবেন, আমরা তাই পালন করব।

Print Friendly, PDF & Email