আর্জেন্টিনার মাথাব্যথার কারণ হলুদ কার্ড

প্রকাশিতঃ 1:15 pm | June 29, 2018

খেলা ডেস্ক, কালের আলো:

অনেক শঙ্কা-আশঙ্কার অবসান ঘটিয়ে বিশ্বকাপের শেষ ষোলো নিশ্চিত করেছে আর্জেন্টিনা। তবে প্রথম রাউন্ডে খেলোয়াড়দের পাওয়া ছয়টি হলুদ কার্ড মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে আলবিসেলেস্তেদের।

শনিবার ঘিরে সবাই যখন নক আউটের ফ্রান্স-আর্জেন্টিনা রোমাঞ্চ-উন্মাদনায় ব্যস্ত, তখন আর্জেন্টিনা ছক কষছে তাদের হলুদ কার্ডের ছয় খেলোয়াড়দের নিয়ে।

ছয়টি হলুদ কার্ডের মধ্যে নিকোলাস ওটামেন্ডি, গ্যাব্রিয়েল মের্কাদো, মার্কোস আকুনা ক্রোয়েশিয়ার সঙ্গে নিজেদের দ্বিতীয় ম্যাচে হলুদ কার্ড দেখেন। এছাড়া এভার বানেগা, হাভিয়ের মাশ্চেরানো ও লিওনেল মেসি হলুদ কার্ড দেখেছেন গ্রুপপর্বের শেষ লড়াই নাইরেজিয়া ম্যাচেই।

ফ্রান্সের সঙ্গে তারা থাকবেন হলুদ কার্ড আতঙ্কে। হিসাবের গড়মিল হলে আবারও মিলবে কার্ড। তাতে আর্জেন্টিনা যদি কোয়াটার ফাইনালে যায়ও, তখন পর্তুগাল-উরুগুয়ের মধ্যে থেকে আসা একটি শক্তিশালী দল হবে প্রতিপক্ষ। সেই ম্যাচে কার্ড জেরে গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের কাউকে না পেলে সমস্যায় পড়বে এখনও গুছিয়েই উঠতে না পারা আর্জেন্টিনা।

সে তো সামনের হিসাব। তার আগে ফ্রান্স নিয়েও ভাবতে হচ্ছে আর্জেন্টাইনদের। টুর্নামেন্টে হট-ফেভারিট তকমা নিয়ে এসে দেশমের দল খেলতে সেরকমই! এই ম্যাচ হেরে গেলে বাড়ির বিমান ধরতে হবে মেসিদের। তখন কার্ড কোনো সমস্যা নয়। কার্ডের বিষয়টি মাথায় রেখেই তাই ফ্রান্স ম্যাচের রণ-পরিকল্পনা করতে হচ্ছে কোচ সাম্পাওলিকে।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email