প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের ভাই আহমেদ কায়সার আর নেই

প্রকাশিতঃ 6:19 pm | June 06, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলোঃ

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস ও নাট্যজন আহমেদ ইকবাল হায়দারের ভাই কবি আহমেদ খালেদ কায়সার ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার (৬ জুন) বেলা ১১টা ১৫ মিনিটে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের ইন্টেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

নাট্যজন আহমেদ ইকবাল হায়দার জানান, ৩১ মে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়। তিনি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ নানা রোগে আক্রান্ত ছিলেন।

তিনি আরও জানান, চমেক হাসপাতালে ভর্তির পর আহমেদ খালেদ কায়সারের দুই দফা নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদনে দুই বারই করোনা ভাইরাস নেগেটিভ এসেছে।

ধর্মীয় আনুষ্ঠানিকতা শেষ করে গ্রামের বাড়ি পটিয়ার পারিবারিক কবরস্থানে আহমেদ খালেদ কায়সারের মরদেহ দাফন করা হবে বলে জানান আহমেদ ইকবাল হায়দার।

তথ্যমন্ত্রীর শোক
প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের বড় ভাই আহমেদ খালেদ কায়সারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী ও চট্টগ্রাম ৭ আসনের সংসদ সদস্য ড. হাছান মাহমুদ শোকবার্তায় দেশের সাহিত্য ও কাব্যচর্চায় প্রয়াত খালেদ কায়সারের ভূমিকার কথা স্মরণ করে মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন ও শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

মেয়র নাছিরের শোক
পৃথক বিবৃতিতে গভীর শোক জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। এক শোক বার্তায় মেয়র মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

কালের আলো/এসএম/বিআর

Print Friendly, PDF & Email